এবার অফলাইনে ‘প্রিজমা’

প্রকাশ | ২৪ আগস্ট ২০১৬, ১৯:২৫

অনলাইন ডেস্ক

বর্তমান সময়ের দারুণ জনপ্রিয় একটি অ্যাপ হলো প্রিজমা। স্মার্টফোনের ক্যামেরায় তোলা ছবিকে শিল্পীর তুলিতে আঁকা ছবিতে পরিণত করে প্রিজমা। তবে অনেকেই অভিযোগ করছিলেন যে, ছবিটিকে বদলে দেওয়ার কাজে বেশ ধীরগতির প্রিজমা। তাছাড়া এটা করতে নাকি শক্তিশালী ইন্টারনেট সংযোগ প্রয়োজন হয়।

এসব অভিযোগ থেকে বেরিয়ে আসতে আইওএস অ্যাপের জন্য ইন্টারনেট সংযোগবিহীন প্রিজমা এনেছে নির্মাতা। খুব শিগগিরই অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এ সুবিধা পাবেন বলে জানা গেছে।

আরও জানা গেছে, এখন থেকে ক্যামেরায় তোরা ছবিটা আগের চেয়ে দ্রুতগতিতে প্রিজমায় প্রক্রিয়াজাত হবে। এদের ক্লাউডে আপলোড বা সেখান থেকে আর ডাউনলোড করতে হবে না। আইওএস অপারেটিংয়ে অর্থাৎ আইফোনে ছবি প্রসেস হতে সময় লাগবে ২-৩ সেকেন্ড। এসব সুবিধা দিতেই আপডেটের আয়োজন করেছেন প্রিজমা। এবার কম ডেটা খরচ হবে প্রিজমার পেছনে। পাশাপাশি যেসব স্থানে ইন্টারনেটের গতি ধীর, সেখানে সহজে ব্যবহার করা যাবে প্রিজমা। এখন একটি ফিল্টার আইফোন ৬-এ কার্যকর হতে সময় লাগবে ৬ সেকেন্ড। আইফোন ৬এস সময় নেবে ৫ সেকেন্ড।

বিশ্বজুড়ে প্রিজমা ডাউনলোড হয়েছে ৫২ মিলিয়ন। প্রতিদিন এই অ্যাপে কাজ করেন ৪ মিলিয়ন মানুষ। বর্তমানে প্রতিষ্ঠানটি অর্থ আয়ের পরিবর্তে নতুন নতুন সেবা দেওয়ার চিন্তা নিয়েই ব্যস্ত।