অস্ট্রেলিয়ার উদ্দেশে দেশ ছেড়েছেন মুশফিক-মুস্তাফিজরা

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৬, ১৭:২৫

সাহস ডেস্ক

নিউজিল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে পূর্ণাঙ্গ সফর করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তার আগে সেখানে ১০ দিনের কন্ডিশনিং ক্যাম্প করবে তারা। এ জন্যে বৃহস্পতিবার (০৮ ডিসেম্বর) রাতে প্রথম ধাপে সিডনির উদ্দেশে দেশ ছেড়েছে জাতীয় দলের ১২ সদস্যের একটি দল। যার নেতৃত্বে রয়েছেন টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। এ দলে আছেন ইনজুরিতে পুনর্বাসনে থাকা কাটারমাস্টার মুস্তাফিজুর রহমানও।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে জানা গেছে, অস্ট্রেলিয়ার উদ্দেশে রাত সোয়া ১০টার সিঙ্গাপুর এয়ার লাইনসের একটি ফ্লাইটে প্রথম ধাপে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেছে জাতীয় দলের ১২ সদস্যের ওই দলটি। ওই দলে আছেন, জাতীয় দলের সাদা জার্সির অধিনায়ক মুশফিকুর রহিম। আছেন, ইমরুল কায়েস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম, শুভাশীষ রায়, রুবেল হোসেন, মু্স্তাফিজুর রহমান, এবাদত হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ ও শুভাগত হোম চৌধুরী।

আর দ্বিতীয়ধাপে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শেষে আগামী ১০ ডিসেম্বর (শনিবার) দেশ ছাড়বে বাকিরা। সেই দলের সঙ্গে যাবেন জাতীয় দলের রঙ্গিন জার্সির অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এছাড়া ওই দলের সঙ্গে যাবেন জাতীয় দলের ওপেনার তামিম ইকবাল ও দেশের বিশ্বখ্যাত অলরাউন্ডার সাকিব আল হাসান।

এর আগে নিউজিল্যান্ড সিরিজের জন্য ২২ সদস্যের দল ঘোষণা করে বিসিবি।

উল্লেখ্য, আগামী ২৬ ডিসেম্বর ওয়ানডে ম্যাচ দিয়ে মূল সিরিজ শুরু হবে। ২৯ ডিসেম্বর দ্বিতীয় ওয়ানডে। তৃতীয় ওয়ানডে ৩১ ডিসেম্বর। দ্বিতীয় ওয়ানডের পর শুরু হবে তিন ম্যাচের টি২০ সিরিজ। ০৩ জানুয়ারি প্রথম, ০৬ জানুয়ারি দ্বিতীয় ও ০৮ জানুয়ারিঅনুষ্ঠিত হবে তৃতীয় টি২০ ম্যাচ। টি২০ সিরিজ শেষে শুরু হবে টেস্ট। ১২ জানুয়ারি প্রথম এবং ২০ জানুয়ারি অনুষ্ঠিত হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

প্রাথমিক দলে যারা আছেন :

তামিম ইকবাল, ইমরুল কায়েস, মমিনুল হক, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, শুভাগত হোম, নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম, মাশরাফি বিন মর্তুজা, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বি, শুভাশিষ রায়, রুবেল হোসেন, এবাদত হোসেন ও তানভীর হায়দার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত