পরাজয়ে বছর শুরু বার্সার

প্রকাশ : ০৬ জানুয়ারি ২০১৭, ১৮:০৫

সাহস ডেস্ক

নতুন বছরে পরাজয়ের স্বাদ পেতে হয়েছে কাতালান ক্লাব বার্সেলোনাকে। কোপা দেল রে’র সেরা ষোলোর প্রথম লেগে অ্যাথলেতিকো বিলাবওয়ের বিপক্ষে ২-১ ব্যবধানে হেরেছে বার্সা।

গত ১০ বছরে তিন বার বছরের প্রথম ম্যাচ প্রতিপক্ষের মাঠে খেলেছে বার্সা এবং এর কোনোটিতেই তারা জিততে পারেননি। লুইস এনরিকে দায়িত্ব নেওয়ার পর দুবারই অ্যাওয়ে ম্যাচ দিয়ে বছর শুরু হয়েছে দলটির, কোনোবারই শুভসূচনা মিলেনি। রিয়াল সোসিয়েদাদের মাঠে ১-০ গোলে হার দিয়ে ২০১৫ সাল শুরু করছেলি কাতালুনিয়া ক্লাবটি। আর গত বছর এসপানিওল গোলশূন্য ড্রয়ে বেধে রাখে তাদের।

বৃহস্পতিবার (০৫ জানুয়ারি) রাতে অ্যাতলেতিকো বিলবাওয়ের মাঠে আতিথ্য নেয় লুইস এনিরেকর শিষ্যরা। আর এদিনের ম্যাচে শুরু থেকেই অতিথিদের উপর আধিপত্য বিস্তার করে রাখে স্বাগতিকরা। যার ফলস্বরূপ প্রথমার্ধেই ৩ মিনিটের ব্যবধানে দুটি গোল পায় স্বাগতিকরা। স্বাগতিকদের হয়ে গোল দুটি করেন আদুরিজ ও ইনাকি উইলিয়ামস। পরে দ্বিতীয়ার্ধে একটি গোল শোধ করেন লিওনেল মেসি। তবে জয়ের জন্য প্রত্যাশিত গোলের দেখা পায়নি বার্সা।

এরপর নেইমাররা আরও গোলের জন্য চেষ্টা করলেও ব্যর্থ হন। ম্যাচের শেষ দিকে বিলবাও ৯ জনের দলে পরিণত হয়। কিন্তু তারপরও জয়ের হাসি তারাই হেরেছে। পরে শেষ অব্দি তাদেরকে ২-১ গোলের পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয়েছে।

যদিও ফিরতি লেগের ম্যাচে প্রতিপক্ষের মাঠে মূল্যবান এক গোলে সুবিধা নিয়ে আগামী সপ্তাহে ন্যু ক্যাম্পে খেলতে নামবে বার্সা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত