ফিফা বর্ষসেরায় মেসি-রোনালদো যুগ শেষ : পগবা

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০১৭, ১৮:০৩

সাহস ডেস্ক

পল পগবার বিশ্বাস বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জয়ে লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর আধিপত্য থাকলেও আর বেশি দিন তা থাকবে না। এর পরে এই ফরাসি মিডফিল্ডার সম্ভাবনায় এগিয়ে রাখছেন জ্লাতান ইব্রাহিমোভিচ, এডিন হ্যাজার্ড, নেইমার ও লুইস সুয়ারেসকে।

সোমবার (০৯ জানুয়ারি) রাতে ফিফা ২০১৬ সালের বর্ষসেরা খেলোয়াড়ের নাম ঘোষণা করা হবে, এবারও লড়াইয়ে এগিয়ে আছেন মেসি ও রোনালদো।

১৯৯১ সাল থেকে ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার দিতে শুরু করে। ২০১০ সালে ফিফার বর্ষসেরা পুরস্কার আর ফ্রান্স ফুটবলের ব্যালন ডি’অর একীভূত হয়ে এর নাম হয় ফিফা ব্যালন ডি’অর। চুক্তি শেষ হয়ে যাওয়ায় এবার আলাদাভাবে তা দেওয়া হচ্ছে। গত ডিসেম্বরে এবারের ব্যালন ডি'অর জেতেন রোনালদো। ২০০৮ থেকে এই দু'জনের হাতেই পুরস্কারটি উঠছে।

ফিফা ডটকমকে পগবা বলেন, ‘যখন তারা গোল করা থামাবে এবং এখন যে মান-এ খেলছে তা বন্ধ করবে। অথবা অন্য খেলোয়াড়রা যখন তাদের মতো বা আরও ভালো খেলবে।’

তবে মেসি-রোনালদোর আধিপত্য শেষ হতে আরও সময় লাগবে বলে মনে করেন পগবা। 

অন্যদের কথা বলতে গিয়ে তিনি বলেন, ‘হ্যাজার্ড, নেইমার, সুয়ারেস অনেক ভাল খেলছে এবং গোল করছে। ওরা দারুণ খেলোয়াড়, এভাবে গোল করতে থাকলে - তারাও পারবে।’  

এমনকি ম্যানচেস্টার ইউনাইটেডের সুইডিশ তারকা ইব্রাহিমোভিচ ৩৫ বছর বয়সেও শ্রেষ্ঠত্বের পুরস্কারটি জিততে পারে বলে মনে করেন পগবা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত