মুমিনুল-মাহমুদউল্লাহ জুটিতে এগোচ্ছে বাংলাদেশ

প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৭, ১০:৫৯

সাহস ডেস্ক

সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ ৩২ ওভারে ১৩২/২। ব্যাট করছেন মুমিনুল হক (৫২) ও মাহমুদউল্লাহ (২২)। ফিরে গেছেন তামিম ইকবাল (৫৬), ইমরুল কায়েস (১)।

নিউজিল্যান্ডের বিপক্ষে বৃষ্টিবিঘ্নিত প্রথম টেস্টের প্রথম ইনিংসে ২ উইকেটে শত রান অতিক্রম করেছে সফরকারী বাংলাদেশ। 

তামিম ও মুমিনুলের ব্যাটের ওপর ভর করে ১১৯ রান সংগ্রহ করেছে টাইগাররা। বৃষ্টি বাধায় খেলা বন্ধ হওয়ার আগে ফিরে গেছেন দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েস। যাওয়ার আগে তামিম ৫০ বলে ৫৬ রানে বিধ্বংসী ইনিংস খেলেন।

খেলা নির্ধারিত সময়ে শুরু হওয়ার ১ ঘণ্টা পর নামে ঝিরঝিরে বৃষ্টি। সেই বৃষ্টিতে খেলা বন্ধ থাকলো প্রায় পৌনে এক ঘণ্টা। অবশেষে বাংলাদেশ সময় সোয়া ৬টায় আবারও শুরু হয় খেলা। তবে বৃষ্টির পর বাংলাদেশ হারালো সবচেয়ে বড় উইকেটটি। হাত খুলতে থাকা তামিম ইকবালকে ফিরি দিলেন ট্রেন্ট বোল্ট। এলবি ডব্লিউর ফাঁদে ফেলে।

আউট হওয়ার আগে অবশ্য ওয়ানডে স্টাইলে ব্যাটিং করে ক্যারিয়ারের ২০তম হাফ সেঞ্চুরি পূরণ করে ফেলেন তামিম ইকবাল। ৫০ বল খেলে তিনি করেন ৫৬ রান। ইনিংসে বাউন্ডারির মার ছিল ১১টি। তিনি যখন আউট হন বাংলাদেশের রান তখন ৬০। এরপর ধীর গতিতে রান তুলে দলের হাল ধরে মুমিনুল ও মাহমুদুল্লাহ। কিন্তু ৫৯ রানের জুটির পর আবারও বৃষ্টির হানা। মুমিনুল ৫২ ও মাহমুদুল্লাহ রিয়াদ ২২ রানে অপরাজিত রয়েছেন।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, ইমরুল কায়েস, মমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শুভাশীষ রায় ও কামরুল ইসলাম রাব্বি।

নিউজিল্যান্ড একাদশ: জিত রাভাল, টম লাথাম, কেন উইলিয়ামসন, রস টেইলর, হেনরি নিকোলস, কলিন ডি গ্র্যান্ডহোম, বিজে ওয়াটলিং, মিচেল স্ট্যান্টনার, টিম সাউদি, নেইল ওয়াগনার ও ট্রেন্ট বোল্ট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত