৩ উইকেটে নিউজিল্যান্ডের সংগ্রহ ২৯২

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৭, ১১:৪৭

সাহস ডেস্ক

বাংলাদেশের দেওয়া ৫৯৬ রানের লিডে খেলতে নেমে এখন অব্দি ৩ উইকেটে নিউজিল্যান্ড ২৯২ রান সংগ্রহ করেছে। বাংলাদেশের থেকে এখনও তারা ৩০৩ রান পিছিয়ে  রয়েছে। এ প্রতিবেদন লেখা অব্দি উইকেটে রয়েছেন টম ল্যাথাম (১১৯) ও হেনরি নিকোলাস (৩৫)।

শনিবার (১৪ জানুয়ারি) টেস্টে তৃতীয় দিনে ব্যাট করতে নেমে দলীয় ৫৪ রানে জিত রাভালের উইকেটটি হারায় কিউইরা। রাভাল আউট হওয়ার আগে ২৭ রান করেন।  এরপর ল্যাথামের সঙ্গে যোগ দেন কেন উইলিয়ামসন। এদিন কিউই অধিনায়ক কিন্তু ওয়ানডে মুডেই খেলেছেন। ৫৫ বলে ৮টি চারের মারে ৫৩ রান করে ফিরে  গিয়েছেন সাজঘরে।

উইলিয়ামসনের বিদায়ের পর তৃতীয় উইকেট জুটিতে হাফসেঞ্চুরির জুটি গড়েন ল্যাথাম ও অভিজ্ঞ রস টেইলর। বাঁহাতি ওপনোর ল্যাথাম ৬৫ ও টেইলর ৩৬ রানে  অপরাজিত থেকে বিরতিতে যান। বিরতির পর ফিরে ব্যক্তিগতভাবে আর ৪ রান যোগ করতেই ৪০ রানে ফিরতে হয়েছে টেইলরকে। এরপর ল্যাথামের সঙ্গে যোগ  দিয়েছেন নিকোলাস। এ দু’জন বেশ ধীরস্থিরভাবেই দলকে এগিয়ে নিয়ে চলেছেন।

টাইগার বোলারদের হয়ে দুটি উইকেট নিয়েছেন কামরুল ইসলারম রাব্বি এবং একটি উইকেট তুলে নিয়েছেন তাসকিন আহমেদ।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করে বাংলাদেশ ৮ উইকেটে ৫৯৫ রান সংগ্রহ ইনিংস ঘোষণা করে। এ বিশাল সংগ্রহের পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন  বাংলাদেশের অভিজ্ঞ দুই খেলোয়াড় সাকিব আল হাসান (২১৭) ও মুশফিকুর রহিম (১৫৯)। সাকিব নিজের ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরির দেখা পেয়েছেন আর  মুশফিক করেছেন সেঞ্চুরি।

সংক্ষপ্তি স্কোর :
বাংলাদেশ ১ম ইনিংস: ১৫২ ওভারে ৫৯৫/৮ ইনিংস ঘোষণা (তামিম ৫৬, ইমরুল ১, মুমিনুল ৬৪, মাহমুদউল্লাহ ২৬, সাকিব ২১৭, মুশফিক ১৫৯, সাব্বির ৫৪*,  মিরাজ ০, তাসকিন ৩, রাব্বি ৬*; বোল্ট ২/১৩১, সাউদি ২/১৫৮, ডি গ্র্যান্ডহোম ০/৬৫, ওয়েগনার ৪/১৫১ স্যান্টনার ০/৬২, উইলিয়ামসন ০/২০)।
নিউজিল্যান্ড ১ম ইনিংস : ৭৭ ওভারে ২৯২/৩ (রাভাল ৩৫, ল্যাথাম ১১৯*, উইলিয়ামসন ৫৩, টেইলর ৪০; রাব্বি ২/৫৩, ১/৫৭)

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত