হ্যামস্ট্রিংয়ে চোট নিয়েই শ্রীলঙ্কাকে জেতালেন ম্যাথুস

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০১৭, ১৬:২৯

সাহস ডেস্ক

২৪ বলে শ্রীলঙ্কার প্রয়োজন ২১ রান, হাতে ৫ উইকেট। কাজটা সহজ। কিন্তু লঙ্কানরা প্রায় হারতেই বসেছিল। তবে খোঁড়াতে থাকা অ্যাঞ্জেলো ম্যাথুস শেষ ওভারে দুই ছক্কা হাঁকিয়ে দ্বিতীয় টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে এনে দিলেন ৩ উইকেটের জয়। দক্ষিণ আফ্রিকা সফরে প্রায় এক মাস পর অবশেষে জিতল শ্রীলঙ্কা। তিন ম্যাচ সিরিজে এখন ১-১ সমতা।

চতুর্থ উইকেটে দিনেশ চান্দিমালের (২২) সঙ্গে ৫১ রানের জুটি গড়ে শ্রীলঙ্কাকে ম্যাচে ফেরান ম্যাথুস। একটা পর্যায়ে ৫ উইকেট হাতে নিয়ে ২৪ বলে ২১ রানের প্রয়োজনে শ্রীলঙ্কা সহজে জিতে যাবে বলেই মনে হচ্ছিল। কিন্তু ম্যাচের মোড় ঘুরে যায় ১৮ ও ১৯তম ওভারে। দুই ওভারে আউট হয়ে ফেরেন সেকুগে প্রসন্ন ও থিকশিলা ডি সিলভা।

ভরসা যখন ম্যাথুস তখনই ১৯তম ওভারের শেষ বলে সিঙ্গেল নিতে গিয়ে ঝাঁপ দিয়ে চোট পেলেন হ্যামস্ট্রিংয়ে। এমনই চোট যে, আর দাঁড়াতেই পারছিলেন না। কিন্তু তার যে উঠে দাঁড়াতেই হবে, নইলে কাঙ্ক্ষিত জয়টি হাতের মুঠো গলে বেরিয়ে যাবে। শেষ পর্যন্ত উঠে দাঁড়ালেন লঙ্কান অধিনায়ক।

শেষ ওভারে শ্রীলঙ্কার চাই ৭ রান। জেজে স্মুটসের করা প্রথম বলে ডিপ মিডউইকেটে ক্যাচ তুলে দিলেন ম্যাথুস, কিন্তু কঠিন ক্যাচটি নিতে পারল না স্বাগতিকরা। পরের বলেই ম্যাথুস স্মুটসকে লংন-অনের ওপর দিয়ে আছড়ে ফেললেন গ্যালারিতে, ছক্কায় স্কোর সমান। পরের বলটি ডট হলেও চতুর্থ বলে আরেকটি ছক্কা হাঁকিয়ে শ্রীলঙ্কাকে জেতালেন ম্যাথুস, পূর্ণ হলো তার ফিফটিও। ৫০ বলে ৩ ছক্কা ও এক চারে ম্যাথুস অপরাজিত ৫৪ রানে। তবে চোটের কারণে শেষ ম্যাচ তো বটেই, আগামী দুই সপ্তাহ মাঠের বাইরে থাকতে হতে পারে তাকে।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ১১৩ রানে অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। এটি শ্রীলঙ্কার বিপক্ষে প্রোটিয়াদের সর্বনিম্ন, জোহানেসবার্গেও সর্বনিম্ন। সর্বোচ্চ ২৯ রান আসে হেইনো কুনের ব্যাট থেকে। শ্রীলঙ্কার লাকশান সান্দাকান ২৩ রানে ৪ উইকেট ও ইসুরু উদানা ১৩ রানে ৩ উইকেট নিয়ে স্বাগতিকদের ব্যাটিং লাইনআপ গুঁড়িয়ে দেন।

সংক্ষিপ্ত স্কোর

দক্ষিণ আফ্রিকা: ১৯.৩ ওভারে ১১৩ (কুন ২৯, বেহারদিয়েন ২৭; সান্দাকান ৪/২৩, উদানা ৩/১৩)

শ্রীলঙ্কা: ১৯.৪ ওভারে ১১৯/৭ (ম্যাথুস ৫৪*, চান্দিমাল ২২; এনগিডি ৪/১৯, তাহির ১/১৪)।

ফল: শ্রীলঙ্কা ৩ উইকেটে জয়ী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত