অস্ট্রেলিয়ান ওপেন জিতে ইতিহাস গড়লেন সেরেনা

প্রকাশ : ২৮ জানুয়ারি ২০১৭, ১৮:৩৩

সাহস ডেস্ক

উইলিয়ামস পরিবারের দুই বোন সেরেনা-ভেনাস হাইভোল্টেজ ফাইনাল উপভোগ করলো টেনিস বিশ্ব।

শনিবার (২৮ জানুয়ারি) মেলবোর্নের রড লেভার অ্যারেনায় ৬-৪, ৬-৪ গেমে জেতেন ৩৫ বছর বয়সী সেরেনা। ম্যাচ শেষে প্রিয় ছোটো বোনকে জড়িয়ে ধরে শুভেচ্ছা  জানান ভেনাস।

ছোটো বোনের ইতিহাস গড়ায় বাধা হয়ে দাঁড়াতে পারলেন না ভেনাস উইলিয়ামস। অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে তাকে হারিয়ে রেকর্ড ২৩টি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন  সেরেনা উইলিয়ামস। অস্ট্রেলিয়ান ওপেনের সপ্তম শিরোপা জিতে জার্মানির আঞ্জেলিক কেরবারকে সরিয়ে র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানে ওঠাটাও নিশ্চিত করলেন যুক্তরাষ্ট্রের এই  তারকা।

টেনিসের উন্মুক্ত যুগে ২৩টি গ্র্যান্ড স্ল্যাম জিতে পারেনি আর কেউ। জার্মানির স্টেফি গ্রাফ জিতেছিলেন ২২টি গ্র্যান্ড স্ল্যাম শিরোপা। সেরেনার সামনে কেবল ২৪টি গ্র্যান্ড  স্ল্যাম জয়ী অস্ট্রেলিয়ার মার্গারেট কোর্ট।

রানারআপের ট্রফি নিয়ে ভেনাস গাইলেন উইলয়ামস পরিবারেরই জয়গান। ভেনাস উইলিয়ামস বলেন, ‘সেরেনা উইলিয়ামস, ওয়াও, আমার ছোট্টো বোনটি। ২৩ নম্বর  শিরোপার জন্য অভিনন্দন সেরেনা।… এটা অসাধারণ একটা জয়।’

ট্রফিটা মাথায় উঁচিয়ে ধরে বোনের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সেরেনা বলেন, ‘আমি এই মুহূর্তে ভেনাসকে অভিনন্দন জানাতে চাই। সে একজন চমৎকার মানুষ। তাকে ছাড়া  আমার পক্ষে কোনোভাবেই ২৩টি শিরোপা জেতা সম্ভব হতো না। তাকে ছাড়া আমি এক নম্বর থাকতে পারতাম না। সেই আমার অনুপ্রেরণা। তার জন্যই আমি এখানে  আজ দাঁড়িয়ে। একমাত্র তার জন্য উইলিয়ামস বোনেরা টিকে আছে। আমাকে অনুপ্রেরণা দেওয়ার জন্য তোমাকে ধন্যবাদ। এ সপ্তাহে তুমি যতবার জিতেছো, আমার মনে  হয়েছে আমারও জিততে হবে।’

ক্যারিয়ারে কখনোই অস্ট্রেলিয়ান ওপেন জেতা হয়নি ভেনাসের। সবশেষ ২০০৩ আসরে সেরেনার কাছে তার স্বপ্নভঙ্গ হয়েছিল। ৯ বছরের খরা কাটিয়ে অষ্টম গ্র্যান্ডস্ল্যাম  ট্রফিতে চোখ রেখেছিলেন ৩৬ বছর বয়সী এ টেনিস আইকন। সেটি আরও অপেক্ষা বাড়িয়ে দিল।

সাবেক বিশ্বসেরা দুই বোনের ২৮ বারের মুখোমুখি লড়াইয়ে ১৮ ম্যাচে সেরেনা জয় নিয়ে কোর্ট ছাড়লেন। গ্র্যান্ডস্ল্যামের ফাইনালে ৯বারের সাক্ষাতে সাতবারই হারের  হতাশায় ডুবলেন ভেনাস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত