২২৪ রানে ইনিংস ঘোষণা টাইগারদের

প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০১৭, ১৭:২৫

সাহস ডেস্ক

একমাত্র প্রস্তুতি ম্যাচে ৮ উইকেটে ২২৪ রান করে ইনিংস ঘোষণা করেছে বাংলাদেশ। হায়দরাবাদের সিকান্দারাবাদের জিমখানা গ্রাউন্ডে দলনেতা মুশফিকের ৫৮ এবং সৌম্যর ৫২ রানে ভর করে ২২৪ রান সংগ্রহ করে টাইগাররা।

টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। শুরুতেই ইমরুল কায়েসকে হারায় বাংলাদেশ। দলীয় ২২ রানেই ক্যাচ দিয়ে ফিরে যান ইমরুল। ভালো করতে পারেননি আরেক ওপেনার তামিম ইকবালও। ব্যক্তিগত ১৩ রান করে বিদায় নেন তিনি।

দুঃসময়ে হাল ধরেন সৌম্য সরকার। তুলেন নেন অর্ধশতক। ৭২ বলে ৯ চার আর ১ ছয়ে সৌম্য তাঁর ইনিংসটি সাজিয়ে সাজঘরে ফিরে যান। সৌম্য ফেরার পর মুমিনুল আর মাহমুদউল্লাহ রিয়াদ হতাশ করেন। মুমিনুল ৫ রান আর রিয়াদ করেন ২৩।

তবে ইনজুরি থেকে ফিরে এসে দলকে দারুণ সংগ্রহ উপহার দেন মুশফিক। ৮ চার ১ ছয়ে খেলেন ৫৮ রানের ঝলমলে ইনিংস। মুশফিককে সঙ্গ দিয়ে যান সাব্বির রহমান। আউট হওয়ার আকে করেন ৩৩ রানের ইনিংস।

ভারতের হয়ে এদিন বল হাতে আলো ছড়ান অনিকেত চৌধুরী। তিনি একাই তুলে নেন ৪টি উইকেট। খালি হাতে ফেরেননি চামা মিলিন্দ, বিজয় শঙ্কর, শাহবাজ নাদিম ও কুলদিপ যাদব।

প্রসঙ্গত, প্রস্তুতি ম্যাচ হওয়ায় প্রতি দলে ১৪ জন করে খেলোয়াড়কে রাখা হয়েছে। 

বাংলাদেশ দল:

মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সাব্বির রহমান, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বি ও শুভাশীষ রায়।

ভারতীয় ‘এ’ দল:

অভিনব মুকুন্দ (অধিনায়ক), প্রিয়াঙ্ক পাঞ্জাল, শ্রেয়াশ আয়ার, ইশাঙ্ক জাগ্গি, রিশাব পান্ত, ইশান কিশান, বিজয় শঙ্কর, হার্দিক পান্ডিয়া, শাহবাজ নাদিম, জয়ন্ত যাদব, কুলদিপ যাদব, অনিকেত চৌধুরি, চামা মিলিন্দ ও নিতিন সাইনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত