১০০ দিনের কাউন্টডাউন শুরু চ্যাম্পিয়নস ট্রফির

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০১৭, ১২:২৯

সাহস ডেস্ক

আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি সামনে রেখে একশ’ দিনের কাউন্টডাউন (ক্ষণগণনা) শুরু হয়ে গেছে। আগামি জুনে মর্যাদাপূর্ণ এ ওয়ানডে টুর্ণামেন্টটি মাঠে গড়াবে। ওয়ার্ল্ডকাপের পর এটিই সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ আসর।

শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নামবে র‌্যাংকিংয়ের শীর্ষ আটটি দল। যেটি নির্ধারিত হয়ে গেছে ২০১৫ সালের ৩০ সেপ্টেম্বরের ওডিআই টিম র‌্যাংকিংয়ে। চ্যাম্পিয়নস ট্রফির অষ্টম আসরের পর্দা উঠবে ১ জুন। ফাইনাল ১৮ জুন। 

ওয়েস্ট ইন্ডিজকে ৯-এ ‍নামিয়ে ২০০৬ সালের পর প্রথমবারের  মতো চ্যাম্পিয়নস ট্রফিতে জায়গা করে নেয় বাংলাদেশ। একইভাবে এ প্রথম মেজর কোনো টেস্ট দল চ্যাম্পিয়নস ট্রফিতে জায়গা হারায়।

আটটি দল দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে। ‘এ’ গ্রুপে টাইগারদের সঙ্গী অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। ‘বি’ গ্রুপে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা।

এদিকে, আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সদর দপ্তরে ‘নিশান’ ট্রফি ট্যুর উদ্বোধন করা হয়েছে। গ্লোবাল ট্যুরে অংশগ্রহণকারী ৮টি দেশের ১৯টি শহরে প্রদর্শিত হবে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি। ট্রফি ট্যুরের যাত্রা শুরু হবে আগামী ২ মার্চ। ভারত থেকে বাংলাদেশ, শ্রীলঙ্কা, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া হয়ে ২ মে যুক্তরাজ্যে পৌঁছাবে। খুব কাছ থেকে এটি দেখার সুযোগ পাবেন ভক্ত-সমর্থকরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত