ফিজিকে উড়িয়ে দিয়ে প্রথম জয় বাংলাদেশের

প্রকাশ : ০৫ মার্চ ২০১৭, ১৯:৩১

সাহস ডেস্ক

বাংলাদেশ ৫-১ গোলে ফিজিকে উড়িয়ে দিয়েছে। এই ম্যাচের মধ্যদিয়ে বিশ্ব হকি লিগে প্রথম জয় তুলে নিল জিমি-চয়নরা। নিজেদের প্রথম ম্যাচে ৩-০ গোলে শক্তিশালী মালয়েশিয়ার বিপক্ষে হেরেছিল স্বাগতিকরা।

০৫ মার্চ (রবিবার) মাওলানা ভাসানী হকি স্টেডিয়ামে বিশ্ব হকি লিগের দ্বিতীয় রাউন্ডে ফিজির সঙ্গে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে মাঠে নামে বাংলাদেশ।

ম্যাচের পঞ্চম মিনিটেই প্রথম পেনাল্টি কর্নার পায় জিমিরা। সারোয়ারের নেয়া স্পট শট গ্রিপ করতে না পারায় গোলের সুযোগ নষ্ট হয়। প্রথম ১৫ মিনিটে কোনো গোল করতে পারেনি তারা।

দ্বিতীয় কোয়ার্টারের প্রথম তিন মিনিটে একাধিক আক্রমণ করে বাংলাদেশ। আরও একটি পেনাল্টি কর্নার মিস করে জিমি-চয়নরা। এই কোয়ার্টারের সাত মিনিটের মাথায় আরও একটি পেনাল্টি কর্নার মিস করে বসে জিমি বাহিনী। এর তিন মিনিট পরেই পায় সাত নম্বর পিসির সুযোগ। এবার আর কোনো ভুল করেনি জিমিরা। ম্যাচের ২৬ মিনিটের মাথায় চয়নের কল্যাণে আসে প্রথম গোল।

দ্বিতীয়ার্ধের দুই মিনিটের মাথায় একটি পেনাল্টি কর্নার পায় ফিজি। প্রথম সুযোগেই সমতা ফেরায় তারা। এর পাঁচ মিনিট পর দারুণ ওয়ান টু ওয়ানে গোল পায় বাংলাদেশ। গোল করেন জিমি। দ্বিতীয়ার্ধের ১১ মিনিটের মাথায় নিজের দ্বিতীয় গোলটি করেন জিমি। ৩-১ তে এগিয়ে যায় বাংলাদেশ।

চতুর্থ কোয়ার্টারের ছয় মিনিটের মাথায় আরও একটি গোল করে পেনাল্টি কর্নার স্পেশালিস্ট মামুনুর রহমান চয়ন। ম্যাচের ঠিক দুই মিনিট আগে আরেকটি গোল করে ব্যবধান বাড়ায় বাংলাদেশ। পেনাল্টি কর্নারে গোল করেন আশরাফুল।

পুরো ম্যাচ জুড়ে অনুপ্রেরণা জুগিয়েছে ভিকারুন্নেসা স্কুলের শিক্ষার্থীরা। সবার জন্য ফ্রি টিকিটের ব্যবস্থা করে হকি ফেডারেশন।

বাংলাদেশের পরের ম্যাচটি ৭ তারিখ ওমানের বিপক্ষে একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে। এর আগে এই ফিজিকে সাত গোলে উড়িয়ে দেয় ওমান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত