স্টেডিয়াম গ্যালারিতে আর্জেন্টাইন সমর্থককে হত্যা

প্রকাশ : ১৮ এপ্রিল ২০১৭, ১৮:০৮

সাহস ডেস্ক

ম্যাচ চলাকালীন গ্যালারির স্ট্যান্ড থেকে ধাক্কা দিয়ে ফেলে এক আর্জেন্টাইন সমর্থককে আহত করা হয়। প্রতিপক্ষের সমর্থক ভেবে এমানুয়েল বালবো নামের ২২ বছর বয়সী সেই যুবককে ফেলে দিয়ে আহত করা হয়। পরে তিনি হাসপাতালে মারা যান।

আর্জেন্টিনার নর্দান সিটির বেলগ্রানোস স্টেডিয়ামে ডার্বি ম্যাচ চলাকালে এই মর্মান্তিক ঘটনা ঘটে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমে জানানো হয়, এমানুয়েলকে ৫ মিটার (১৭ ফুট) উঁচু গ্যালারির স্ট্যান্ড থেকে ফেলে দেওয়া হয়। সেখানে ভিডিও ফুটেজেও উঠে এসেছে এই মর্মান্তিক ঘটনাটি।

মৃত এমানুয়েলের বাবা রাউল বালবো জানান, ‘২০১২ সালে আমার আরেক ছেলেকে হত্যা করা হয়েছিল। তার মৃত্যুটি সাজানো হয়েছিল সড়ক দুর্ঘটনা হিসেবে। সেই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতরা এই হত্যাকাণ্ডে জড়িত। কারণ, আগের হত্যাকারীদের ভিডিও ফুটেজে এখানেও দেখা গেছে।’

কর্দোবা শহরের দুই ক্লাবের এই ডার্বি ম্যাচে এমানুয়েল নিজ দলের সমর্থক হিসেবে উল্লাস করছিলেন। হঠাৎ করেই তার উপর চড়াও হন বেশ কয়েকজন যুবক। বালবো বেলগ্রানোসের সমর্থক হলেও একাধিক যুবক তাকে প্রতিপক্ষ তায়েরেসের সমর্থক বলে চিৎকার করতে থাকে। এ সময় তাকে ধরে নিচে ফেলে দেওয়া হয়। তাতে, সিড়ির অংশে মাথায় আঘাত পান এমানুয়েল। হাসপাতালে নিয়ে চিকিৎসা করালেও বাঁচতে পারেননি এই আর্জেন্টাইন।

পুলিশ কমিশনার জর্জ গোমেজ জানিয়েছেন, ‘এই হত্যার ভিডিওটি আমরা দেখার পর দুইজনকে গ্রেপ্তার করেছি। আরও দুইজনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।’ এদিকে, আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন এমন ঘটনায় নিন্দা প্রকাশ করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত