ইংল্যান্ডের উদ্দেশে আজই রওনা হবে বাংলাদেশ

প্রকাশ : ২৬ এপ্রিল ২০১৭, ১৮:১৬

সাহস ডেস্ক

একটি লম্বা সফর সামনে রেখে আজই দেশ ছাড়ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে রাত পৌনে ১টায় ইংল্যান্ডের উদ্দেশে রওনা হবেন মাশরাফিরা।

এই বহরে ১৬ জন খেলোয়াড়, কোচ ও কয়েকজন কর্মকর্তা রয়েছেন। আইপিএলে খেলতে ভারতে থাকার কারণে টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান ও পেসার মুস্তাফিজুর রহমান এই দলের সঙ্গে যেতে পারছেন না। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সূত্রে জানা গেছে, তাঁরা কয়েক দিন পরই দলের সঙ্গে যোগ দেবেন। 

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ শুরু হবে আগামী ১২ থেকে ২৪ মে। এই সিরিজে বাংলাদেশ চারটি ম্যাচ খেলবে। স্বাগতিক দল ছাড়াও এ সিরিজের অপর দল নিউজিল্যান্ড। এর পর ১ জুন থেকে চ্যাম্পিয়নস ট্রফি শুরু হবে ইংল্যান্ডে। তার আগে সাসেক্সের মাঠে একটি প্রস্তুতি ক্যাম্প করবে বাংলাদেশ।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় টুর্নামেন্টের দলে ফিরেছেন নাসির হোসেন। তবে জায়গা পাননি চ্যাম্পিয়ন্স ট্রফির বাংলাদেশ স্কোয়াডে।

ত্রিদেশীয় সিরিজ ও চ্যাম্পিয়ন্স ট্রফি এই দুই টুর্নামেন্টের দলেই ফিরেছেন পেসার শফিউল ইসলাম। দুটি থেকেই বাদ পড়েছেন শুভাগত হোম চৌধুরী।

ইংল্যান্ডে ক্যাম্প ও আয়ারল্যান্ড সফরের বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, নাসির হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, শুভাশীস রায়, সানজামুল ইসলাম, শফিউল ইসলাম।

চ্যাম্পিয়ন্স ট্রফির বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, সানজামুল ইসলাম, শফিউল ইসলাম।

চ্যাম্পিয়ন্স ট্রফির স্ট্যান্ড বাই: নাসির হোসেন, নুরুল হাসান সোহান, শুভাশীস রায়, মোহাম্মদ সাইফ উদ্দিন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত