ইউরোপা লিগের ফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেড

প্রকাশ : ১২ মে ২০১৭, ১৩:০২

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে সময়টা ভালো কাটেনি ম্যানচেস্টার ইউনাইটেডের। শিরোপা জয় তো দূরের কথা, শেষ চারে থেকে পরবর্তী মৌসুমের চ্যাম্পিয়নস লিগে অংশ নিতে পারবে কি না, তা নিয়েও আছে অনিশ্চয়তা। তবে ইউরোপা লিগে কিন্তু দাপুটে ভঙ্গিতে এগিয়ে যাচ্ছে রেড ডেভিলরা। সেমিফাইনালে স্প্যানিশ ক্লাব সেল্তা ভিগোকে পরাজিত করে পেয়ে গেছে ফাইনালের টিকেট।

সেমিফাইনালের প্রথম লেগে ১-০ গোলের জয় দিয়ে ফাইনালের পথে কিছুটা এগিয়ে গিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। দ্বিতীয় লেগের ম্যাচে উতরে যাওয়ার জন্য অবশ্য ভালোই কষ্ট করতে হয়েছে জোসে মরিনিয়োর শিষ্যদের। শেষ পর্যন্ত জয়ও পায়নি তারা। ড্র করেছে ১-১ গোলে। ফলে দুই লেগ মিলিয়ে ২-১ ব্যবধানের জয় দিয়ে চলে গেছে ফাইনালে। ইউরোপা লিগের শিরোপা জয়ের অন্তিম লড়াইয়ে ম্যানচেস্টার ইউনাইটেডকে খেলতে হবে নেদারল্যান্ডসের ক্লাব অ্যাজাক্সের বিপক্ষে।

দ্বিতীয় লেগের ম্যাচে নিজেদের মাঠে শুরুতেই এগিয়ে গিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। ১৭ মিনিটের মাথায় গোল করেছিলেন ফেলিয়ানি। ৮০ মিনিট পর্যন্ত এই এক গোলের ব্যবধানেই এগিয়ে ছিল রেড ডেভিলরা। শেষ ১০ মিনিটে দেখা গেছে বিস্তর নাটকীয় মুহূর্ত। ৮৫ মিনিটে গোল শোধ করে দিয়েছিলেন সেল্তা ভিগোর ডিফেন্ডার রোনকালিগা। তিন মিনিট পরে লাল কার্ড দেখে মাঠও ছাড়তে হয়েছিল এই স্প্যানিশ ফুটবলারকে। তার আগের মিনিটে লাল কার্ড দেখেছিলেন ম্যানইউর ডিফেন্ডার এরিক বেইলিও।

জমজমাট এ লড়াই শেষে অবশ্য ফাইনালে ওঠার তৃপ্তি নিয়েই মাঠ ছাড়তে পেরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। আগামী ২৪ মে সুইডেনের ফ্রেন্ডস অ্যারেনা স্টেডিয়ামে শিরোপা জয়ের অন্তিম লড়াইয়ে অ্যাজাক্সের মুখোমুখি হতে হবে ম্যানইউকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত