ফাইনালে বাংলাদেশ বালক টেনিস দল

প্রকাশ : ১৮ মে ২০১৭, ১৫:৩৪

সাহস ডেস্ক

আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের অনুমোদনক্রমে নেপাল লন টেনিস এসোসিয়েশনের ব্যবস্থাপনায় অনুর্ধ ১২ বছর দলগত টেনিস প্রতিযোগিতা ২০১৭ এর সেমি-ফাইনাল খেলা নেপালে অনুষ্ঠিত হয়েছে।

সেমিফাইনালে বাংলাদেশ বালক দল ৩-০ ম্যাচে ভূটানের বিরুদ্ধে জয় লাভ করে এবং বালিকা দল ০-৩ ম্যাচে ভারতের বিরুদ্ধে হেরে যায়।

বালক এককের প্রথম ম্যাচে বাংলাদেশের রুম্মন হোসেন জয়ী হয়ে দেশকে ১-০ ম্যাচে এগিয়ে নিয়ে যান, দ্বিতীয় এককে মেহেদী হাসান আলভি জয়ী হয়ে বাংলাদেশের বিজয় নিশ্চিত করেন। দ্বৈতের খেলায় রুম্মন ও আলভি জুটি বিজয়ী হয়ে ম্যাচের ব্যাবধান ৩-০ এ নিয়ে আসেন।

ফলে বাংলাদেশ ৩-০ ম্যাচে ভূটানের বিরুদ্দে জয় লাভ করে। এই বিজয়ের মাধ্যমে বাংলাদেশ বালক দল কাজাখস্তানে অনুষ্ঠিতব্য আইটিএফ এশিয়ান অনুর্ধ ১২ দলগত প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে অংশগ্রহণের জন্য নির্বাচিত হল।

অপরদিকে বালিকা এককের খেলায় অপেক্ষোকৃত শক্তিশালী ভারত দলের বিরুদ্ধে বাংলাদেশের সাদিয়া আফরিন প্রথম এককে এবং মাসফিয়া আফরিন দ্বিতীয় এককের হারের পর ০-২ ম্যাচে বাংলাদেশ বালিকা দল ভারতের বিপক্ষে পিছিয়ে থাকে। তৃতীয় খেলায় দ্বৈতে বাংলাদেশর সাদিয়া ও দ্বীপান্বিতা মিত্র জুটি পরাজয় বরণের পর বাংলাদেশ বালিকা দল ০-৩ ম্যাচে ভারতের নিকট পরাজিত হয়।

শুক্রবার ১৯ মে, বালক দল ভারতের বিরুদ্ধে ফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করবে এবং বাংলাদেশের বালিকা দল তৃতীয়-চতুর্থ স্থান নির্ধারনী খেলায় নেপালের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত