আর্জেন্টিনার নতুন কোচ সাম্পাওলি

প্রকাশ : ০২ জুন ২০১৭, ১২:৪৯

সাহস ডেস্ক

আনুষ্ঠানিকভাবে আর্জেন্টিনার নতুন কোচ হলেন হোর্হে সাম্পাওলি। সেভিয়ার সাবেক কোচ আলবিসেলেস্তেদের সঙ্গে ৫ বছরের চুক্তি করেছেন। বৃহস্পতিবার বুয়েন্স আয়ার্সের এজেইজায় অবস্থিত আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সদর দফতরে হাজির হন তিনি।

ওই পরিচিতি পর্বে সাম্পাওলি বলেছেন তার স্বপ্নপূরণের কথা, ‘এটা স্বপ্ন সত্যি হওয়ার মতো। আমার কাছে এ জায়গাটি ছিল আকাঙ্ক্ষিত। এএফএ প্রেসিডেন্ট ক্লাউদিও তাপিয়াকে ধন্যবাদ জানাই তার ধৈর্য্যের জন্য।’

আর্জেন্টিনাকে সাফল্যের চূড়ায় রাখার আশ্বাস দিলেন চিলির কোপা আমেরিকা জয়ী কোচ, ‘২০২২ বিশ্বকাপ পর্যন্ত আমার চুক্তি। আমি আশা করি আর্জেন্টিনার জনগণের জন্য আমরা গুরুত্বপূর্ণ কিছু করতে পারব।’

গত ১০ এপ্রিল থেকে আর্জেন্টিনা কোচ ছাড়া চলছে। ৮ মাসের দায়িত্ব পালনের পর বরখাস্ত হওয়া এদগার্দো বাউসার শূন্যস্থান এবার পূরণ করলেন সাম্পাওলি। সেভিয়ার সঙ্গে আরও এক মৌসুম তার চুক্তি ছিল, কিন্তু বৃহস্পতিবার স্প্যানিশ ক্লাব জানিয়ে দেয় সাম্পাওলির সাড়ে ১০ লাখ ইউরো রিলিজ ক্লস পরিশোধ করা হয়েছে।

সেভিয়ায় যোগ দেওয়ার আগে সাম্পাওলি চিলির সঙ্গে দারুণ সাফল্য পান ২০১৫ সালে। ফাইনালে আর্জেন্টিনাকে হারায় তার দল। এর আগে ও পরে বিশ্বকাপ ও কোপার শতবার্ষিকী ফাইনালে হারে আর্জেন্টিনা। টানা তিন ফাইনালে ব্যর্থ দলকে এবার টেনে তোলার পালা সাম্পাওলির। বিশ্বকাপ বাছাইপর্বে পাঁচ নম্বরে আছে তারা। রাশিয়ার টিকিট পেতে শেষ ম্যাচগুলো জিততেই হবে আর্জেন্টিনাকে।

দায়িত্ব নেওয়ার পর সাম্পাওলির প্রথম মিশন ব্রাজিল। আগামী ৯ জুন অস্ট্রেলিয়ার মাটিতে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা।

সূত্র- ইএসপিএনএফসি, গোলডটকম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত