গোল্ড কাপে নিষিদ্ধ মেক্সিকো কোচ

প্রকাশ : ০৮ জুলাই ২০১৭, ১৬:৫৮

সাহস ডেস্ক

মেক্সিকো জাতীয় দলের প্রধান কোচ হুয়ান কার্লোস ওসোরিও বড় ধরনের নিষেধাজ্ঞার মুখে পড়েছেন। পর্তুগালের বিপক্ষে কনফেডারেশন্স কাপের তৃতীয় স্থান নির্ধারণী লড়াইয়ে ম্যাচ অফিসিয়ালকে অপমান করায় বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা মেক্সিকান কোচকে ছয় ম্যাচের জন্য নিষিদ্ধ করে। এই নিষেধাজ্ঞার ফলে শুক্রবার থেকে শুরু হওয়া গোল্ড কাপে নিষিদ্ধ থাকবেন ওসোরিও।

গত সপ্তাহে রাশিয়ায় অনুষ্ঠিত খেলাটিতে ম্যাচ অফিসিয়ালদের দিকে তেড়ে যায় ওসোরিও। এমনকি তাদের লক্ষ্য করা অপমানজনক ভাষাও ব্যবহার করেন তিনি। এরপর অতিরিক্ত ৩০ মিনিটের খেলা চলাকালীন মেক্সিকোর পেনাল্টির আবেদন নাকচ করে দিলে রেফারি ফাহাদ আল-মিরদাসির দিকে তেড়ে যান ওসোরিও। ঠিক তখনই তাকে লাল কার্ড দেখিয়ে গ্যালারিতে পাঠিয়ে দেয়া হয়।

ফিফা এক বিবৃতিতে জানায়, অসদাচরণের পাশাপাশি অপমানজনক ভাষা ব্যবহার করায় ওসোরিও ছয় ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়। একইসঙ্গে এই মেক্সিকান কোচকে সতর্ক করার পাশাপাশি ৫ হাজার সুইস ফ্রাঁ জরিমানাও করা হয়।

এই নিষেধাজ্ঞার ফলে মেক্সিকো যদি গোল্ড কাপের ফাইনালেও ওঠে তবুও টুর্নামেন্টে ডাগআউটে বসতে পারবেন না ওসোরিও। অন্যদিকে প্রথম রাউন্ড থেকে মেক্সিকো বিদায় নিলে গোল্ডকাপের পর কোস্টারিকা এবং পানামার বিপক্ষে বিশ্বকাপের বাছাইপর্বের গুরুত্বপূর্ণ ম্যাচ দুটিতেও নিষিদ্ধ থাকনে তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত