শ্রীলঙ্কার বোলিং কোচ চামিন্দা ভাস

প্রকাশ : ২৩ জুলাই ২০১৭, ১৫:৪৯

সাহস ডেস্ক

চামিন্দা ভাসকে বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে শ্রীলঙ্কা। চম্পকা রমানায়েকে সরে দাঁড়ানোর পর আসন্ন ভারত সিরিজে তাকে এই দায়িত্ব দিয়েছে এসএলসি।

চামিন্দা ভাসকে নিয়োগ দেওয়া প্রসঙ্গে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড(এসএলসি) জানিয়েছে, ‘শ্রীলঙ্কার ভারত সফরে দলকে সহায়তা করবেন ভাস।’ ২০১৬ সাল থেকেই জাতীয় দলের তরুণদের নিয়ে কাজ করে আসছিলেন সাবেক এই পেসার। বর্তমানে দায়িত্ব পেলেও সেটি হবে সাময়িক। যদিও এর আগে পূর্ণকালীন কোচের দায়িত্ব সামলেছেন। ২০১৩ সালের ফেব্রুয়ারি থেকে ২০১৫ সালের এপ্রিল পর্যন্ত দলের বোলিং কোচ ছিলেন। এমনকি নিউজিল্যান্ড ও আয়ারল্যান্ডের হয়েও কোচের দায়িত্ব পালন করেছেন।

ব্যক্তিগত কারণ দেখিয়ে চম্পকা সরে দাঁড়ালেও বলা হচ্ছে বাংলাদেশে এইচপি কোচ হতে যাচ্ছেন তিনি। তবে নিজের মুখে সেসব কিছুই জানাননি। এর আগে ২০১৫ সালে নতুন করে শ্রীলঙ্কার দায়িত্ব বুঝে নেওয়া চম্পকা জানিয়েছেন, বেশ কিছু জায়গা থেকে প্রস্তাব পেয়েছেন।তবে বাংলাদেশ থেকে পাওয়া প্রস্তাবের বিষয়ে কিছুই জানাননি।

বাংলাদেশে তার আসার সম্ভাবনাকে উজ্জ্বল হিসেবেই দেখা হচ্ছে। কারণ এর আগে ২০০৮ সালে তাকেই প্রথমবার বোলিং কোচ করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তার দেখানো পথেই রুবেল হোসেন ও শফিউল ইসলামের মতো তারকা পেসাররা উঠে এসেছিল। আর বিসিবি কোর্টনি ওয়ালশকে জাতীয় দলের বোলিং কোচ করায় চম্পকার দায়িত্ব বণ্টন ভিন্নভাবেই হবে বলে ধারণা করা হচ্ছে।
ক্রিকইনফো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত