নতুন ফিল্ডিং কোচ নিয়ে বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া

প্রকাশ : ১০ আগস্ট ২০১৭, ১৫:২৮

সাহস ডেস্ক

বেতন-ভাতা সংক্রান্ত দ্বন্দ্বে ভালোই টালমাটাল হয়েছিল অস্ট্রেলিয়ার ক্রিকেট অঙ্গন। বহু প্রতীক্ষিত বাংলাদেশ সফরটাও শেষ পর্যন্ত হবে কি না, তা নিয়েও চলছিল সংশয়। তবে সেসব দ্বন্দ্ব-সংশয়ের মেঘ কেটে যাওয়ার পর বাংলাদেশ সফরের জন্য ভালোভাবেই প্রস্তুতি নিতে শুরু করেছে অস্ট্রেলিয়া।

বাংলাদেশ সফরে আসার আগেই অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড নিয়োগ দিয়েছে নতুন ফিল্ডিং কোচ। ব্র্যাড হাডিন যোগ দিয়েছেন ফিল্ডিং কোচ হিসেবে। ২০১৯ সাল পর্যন্ত এই দায়িত্ব পালন করবেন অস্ট্রেলিয়ার সাবেক এই উইকেটরক্ষক। বাংলাদেশ সফর দিয়েই শুরু হবে তাঁর নতুন অভিযান।

২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পরপরই কোচিং ক্যারিয়ার শুরু করেছিলেন হাডিন। দায়িত্ব পালন করেছেন অস্ট্রেলিয়া ‘এ’ দলের কোচ হিসেবে। এ বছর অস্ট্রেলিয়ার নিউজিল্যান্ড সফরের সময়ও হাডিন ছিলেন সহকারী কোচের দায়িত্বে। কিছুদিন পাকিস্তান প্রিমিয়ার লিগের দল ইসলামাবাদের কোচ হিসেবেও কাজ করেছিলেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। এখন অস্ট্রেলিয়া জাতীয় দলের ফিল্ডিং কোচ হিসেবেও নিজের কার্যকারিতা প্রমাণ করতে চান হাডিন। নতুন দায়িত্ব পাওয়ার পর তিনি এক বিবৃতিতে বলেছেন, ‘আমি অ্যান্ড্রু সাইমন্ডস, রিকি পন্টিংদের সঙ্গে খেলেছি। সে সময় অস্ট্রেলিয়ার ফিল্ডিং ছিল বিশ্বমানের। আমি সেই জিনিসটা ফিরিয়ে আনতে চাই। আমার বিশ্বাস, এখনো আমাদের সে রকম প্রতিভা আছে।’

২০১৫ সালে অবসরের আগে হাডিন খেলেছেন ৬৬টি টেস্ট, ১২৬টি ওয়ানডে ও ৩৪টি টি-টোয়েন্টি ম্যাচ।

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ১৮ আগস্ট বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া। ২৭-৩১ আগস্ট পর্যন্ত ঢাকায় অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টেস্ট। আর ৪ সেপ্টেম্বর থেকে চট্টগ্রামে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত