মেসি-নেইমার তুলনা শুরু হয়েছে : পেলে

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০১৭, ১৮:১৪

সাহস ডেস্ক

বার্সেলোনা ছেড়ে নেইমারের প্যারিস সেন্ট জার্মেইনে (পিএসজি) যাওয়া যুক্তিযুক্ত হয়েছে। এখন সে বড় তারকা হতে পারবে। এমনটিই মনে করছেন ব্রাজিল কিংবদন্তি ফুটবলার পেলে।

ব্রাজিলের হয়ে ৩টি বিশ্বকাপ জিতেছেন পেলে। গোটা ক্যারিয়ারে করেছেন ১০০০ গোল। তিনি সর্বকালের সেরা ফুটবলার বলেও পরিগণিত। যদিও এ নিয়ে মতপার্থক্য রয়েছে। তবে ফুটবল বোদ্ধা হিসেবে তার জুড়ি মেলাভার। নেইমারের বার্সা ছাড়া কেনো যুক্তিযুক্ত হয়েছে তার পেছনেও যুক্তি দিয়েছেন তিনি।
শুক্রবার গোল ডটকমকে দেয়া সাক্ষাৎকারে ফুটবল সম্রাট বলেন, নেইমারের বার্সা ছাড়ার আমি ভূয়সী প্রশংসা করি। কারণ, এখন সে লিওনেল মেসির ছায়া থেকে বেরিয়ে আসবে। আমি মনে করি, ব্রাজিল ফরোয়ার্ডের জন্য এটি খুবই ভালো হয়েছে।

পেলে বলেন, বার্সা ছেড়ে নেইমার কতোটা ভালো করেছে তা আপনারা শিগগির টের পাবেন। বার্সায় থাকার সময় বারবার মেসি-নেইমার, মেসি-নেইমার আলোচনা হতো। এখন আর তা হবে না। এতে সে বড় তারকা বনে যাওয়ার সুযোগ পাবে।

বিশ্বরেকর্ড ট্রান্সফার ফি ২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছেন নেইমার। প্যারিসে যাওয়ার পর থেকেই একের পর এক ঝলক দেখাচ্ছেন তিনি। তবে ফুটবল ক্যারিয়ার প্রথম শুরু করেন সান্তোসে। এ ক্লাবের হয়েই ক্যারিয়ারের বেশিরভাগ সময় খেলেছেন পেলে।

৭৬ বছরের এ তারকা বলেন, নেইমারের দায়িত্ব অনেক বেড়ে গেছে। সে এখন বড় ঝুঁকি নিতে শিখবে। অভ্যস্ত হয়ে গেলেই বড় তারকা বনে যাবে।
এরই মধ্যে মেসি-নেইমার তুলনা শুরু হয়ে গেছে উল্লেখ করে পেলে বলেন, নেইমার প্যারিসে যাওয়ার পর ফর্মে উন্নতি হয়েছে। খুদে জাদুকর ও তার মধ্যে তুলনা শুরু হয়েছে।

তাহলে কি ক্রিশ্চিয়ানো রোনালদোকে পাত্তাই দিচ্ছেন না ফুটবলের কালা মানিক। তার মতে, রোনালদো সময়ের সেরা খেলোয়াড় তাতে সন্দেহ নেই। তবে মেসি একটু আলাদা। তার বিশেষত্ব রয়েছে। মেসির সঙ্গেই একমাত্র নেইমারের তুলনা চলবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত