টেস্টে ফিরছেন মাহমুদউল্লাহ

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৭, ১৮:০৯

সাহস ডেস্ক

গত মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে শেষবারের মতো সাদা পোশাকের ক্রিকেটে খেলতে নেমেছিলেন বাংলাদেশ দলের অল-রাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। সেই ম্যাচে দুই ইনিংস মিলিয়ে ৮ রান এবং অফ-ফর্মের কারণে শততম টেস্টের দল থেকে বাদ পড়েছিলেন এই অভিজ্ঞ অল-রাউন্ডার।

শততম টেস্টের আগে বাদ পড়ার পর ১৫ সদস্যের দলে ডাক পাননি অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজেও। তবে আসন্ন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য ডাক পেতে পারেন দলের এই অভিজ্ঞ অল-রাউন্ডার।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দলে এই অভিজ্ঞ অল-রাউন্ডারকে বিবেচনার আনার ব্যাপারটা নিশ্চিত করে টিম ম্যানেজমেন্ট। তাদের ভাষ্যমতে বাইরের কন্ডিশনে অন্যান্যদের চেয়ে পরিসংখ্যান মাহমুদউল্লাহ রিয়াদের পক্ষেই কথা বলছে।

টিম ম্যানেজমেন্টের একটি সূত্র জানায়, বাইরের কন্ডিশনে রিয়াদের (মাহমুদউল্লাহ) ফর্ম তাকে দলে ফেরানোর কথাই বলছে। আমরা তাকে বিবেচনায় রেখেছি।

টেস্ট ক্যারিয়ারে ৩৩ টেস্টে ৩০ গড়ে ১৮০৯ রান করেছেন মাহমুদউল্লাহ। রয়েছে একটি শতক এবং ১৩টি অর্ধশতক। ব্যাটিংয়ের পাশাপাশি টেস্টে বল হাতেও বেশ সফল রিয়াদ। ৩৩টেস্টে ৩৯ উইকেট লাভ করেছেন এই অল-রাউন্ডার।

অন্যদিকে টেস্ট দলে মাহমুদউল্লাহ ফিরলে বাদ পড়তে পারেন আরেক অল-রাউন্ডার নাসির হোসেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে চার ইনিংসে মাত্র ৭৩ রান করেন নাসির। তার এমন পারফরম্যান্স নিশ্চয়ই নাসিরের পক্ষে কথা বলবে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত