নিরাপদে পাকিস্তান পৌঁছেছে তামিম

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৭, ১২:৪০

সাহস ডেস্ক

বিশ্ব একাদশের হয়ে খেলতে পাকিস্তানে পাড়ি জমিয়েছেন তামিম ইকবাল। এর আগে শনিবার রাতে ঢাকা ত্যাগ করেন তিনি। ঢাকা থেকে সরাসরি ফ্লাইটে দুবাই পৌঁছান। সেখানে বিশ্ব একাদশের সব ক্রিকেটাররা একসাথে জড়ো হন। এরপর একই বিমানে চড়ে একসাথে পাড়ি জমান পাকিস্তানে।

পাকিস্তানে পৌঁছানোর পর কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে দলীয় হোটেলে নিয়ে যাওয়া হয় সফরকারী বিশ্ব একাদশের ক্রিকেটারদের। উল্লেখ্য, পাকিস্তানে বিশ্ব একাদশের আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে নিরাপত্তার চাদরে ঢাকা হড়েছে পুরো লাহোর শহরকে।

প্রসঙ্গত, আগামী ১২, ১৩ ও ১৫ই সেপ্টেম্বর লাহোরের গাদ্দাফি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বিশ্ব একাদশ ও পাকিস্তান একাদশের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজটি। আর এই সিরিজের মধ্য দিয়ে দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে আবারো পাকিস্তানে শুরু হতে যাচ্ছে আন্তর্জাতিক তারকা ক্রিকেটারদের পদচারণা। উল্লেখ্য, ২০০৯ সালে পাকিস্তান সফররত শ্রীলঙ্কা ক্রিকেট দল সন্ত্রাসী হামলার শিকার হলে এরপর থেকে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট এক প্রকার অনিশ্চিত হয়ে পড়ে।

মাঝে জিম্বাবুয়ে ও পাকিস্তান সুপার লিগের ফাইনাল ম্যাচ পাকিস্তানে আয়োজন করা হলেও দেশটিতে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে রাজি হয়নি কোন বড় দল। পাকিস্তানের ভক্ত ও সমর্থকদের পাশাপাশি পাকিস্তান ক্রিকেট বোর্ড কর্তাদের আশা বিশ্ব একাদশের এবারের পাকিস্তান সফরের মধ্য দিয়ে আবারো দেশটিতে ফিরে আসবে আন্তর্জাতিক ক্রিকেট। তাই বিশ্ব একাদশের এই সফরে কঠোর নিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি সিরিজ আয়োজনে নিজেদের সেরাটা দিতে মরিয়া দেশটির ক্রিকেট বোর্ড।

উল্লেখ্য, বিশ্ব একাদশের হয়ে টি-টোয়েন্টি সিরিজে খেলতে বাংলাদেশ থেকে একমাত্র ক্রিকেটার হিসেবে পাকিস্তান গিয়েছেন তামিম ইকবাল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত