ইংল্যান্ডে সাইফউদ্দিনের বোলিং তাণ্ডব চলছেই

প্রকাশ | ১৩ সেপ্টেম্বর ২০১৭, ১৭:৪৯

অনলাইন ডেস্ক

এইচপি দলের হয়ে বহু বছরের আক্ষেপটা হয়তো অদূর ভবিষ্যতে দূর করতে পারবেন সাইফউদ্দিন। কারণ গত কয়েক বছর ধরেই একজন পেস বোলিং অলরাউন্ডারের খোঁজে রয়েছে বাংলাদেশ। ফরহাদ রেজা, জিয়াউর, আবুল হাসান রাজু ও মুক্তার আলীদের দিয়ে অনেক চেষ্টাও করা হয়েছে। কিন্তু সবাই প্রত্যাশা পূরণ করতে হয়েছেন ব্যর্থ। তাই সেই আক্ষেপ ঘোচাতে বিসিবির এই মুহূর্তে নতুন বাজি সাইফউদ্দিন। তরুণ এই অলরাউন্ডার নিয়মিত বুঝিয়েও দিচ্ছেন- প্রত্যাশা পূরণে কতটুকু প্রস্তুত! সেই ধারাবাহিকতা ইংল্যান্ডে গিয়েও ধরে রেখেছেন ফেনী থেকে উঠে আসা এই ক্রিকেটার। টানা দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত বোলিং করেছেন এই তরুণ।

এইচপি দলের হয়ে আটটি ওয়ানডে খেলতে ইংল্যান্ড সফরে রয়েছেন সাইফ। ইতোমধ্যে তিন ম্যাচের মধ্যে প্রথম ম্যাচটিতে আর বৃষ্টির কারণে বোলিং করার সুযোগ হয়নি। তবে দ্বিতীয় ম্যাচেই বল হাতে দেখান ভেলকি। যার দুর্দান্ত বোলিং আর তরুণ ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরিতে দ্বিতীয় ম্যাচটি ৬ উইকেটে জিতে নেয় এইচপি দল।

তৃতীয় ম্যাচটি বৃষ্টির বাগড়ায় আর জেতা হয়নি অতিথিদের। তবে ম্যাচে ফল না হলেও বল হাতে আগুন ঝরানোর মিশন বন্ধ হয়নি সাইফউদ্দিনের। আগের ম্যাচে চার উইকেট দখল করা সাইফউদ্দিন তৃতীয় ম্যাচে মাত্র ৩১ রান দিয়েই তুলে নেন তিনটি উইকেট।

ম্যাচটিতে প্রথমে ফিল্ডিং করতে নেমে নটিংহ্যাম্পশায়ারের একাডেমিক দলকে কম রানেই বেঁধে রেখেছিল এইচপি দল। সাইফউদ্দিনের দুর্দান্ত পেসে ৪৯.২ ওভারে ২৬২ রানে অলআউট হয় প্রতিপক্ষ। সাইফ ছাড়াও অপর পেসার আবু হায়দার রনি ও জুবায়ের দুটি করে উইকেট নেন এই ম্যাচে।

১৬৩ রানের জবাবে খেলতে নেমে ২১.৪ ওভারে চার উইকেট হারিয়ে এইচপি দলের রান যখন ১০২, তখন বৃষ্টির কারণে খেলা পরিত্যক্ত হয়ে যায়।

প্রসঙ্গত, বৃহস্পতিবার সফরের চতুর্থ ম্যাচ খেলতে নামবে এইচপি দল। প্রতিপক্ষ ওরচেস্টারশায়ারের দ্বিতীয় দল।