নভেম্বরে টি২০ সিরিজ খেলতে পাকিস্তানে যাবে ওয়েস্ট ইন্ডিজ

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৭, ১৭:০৪

সাহস ডেস্ক

আগামী নভেম্বরে তিন ম্যাচের টি২০ সিরিজ খেলতে পাকিস্তান সফরে যাবে ওয়েস্ট ইন্ডিজ। পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠী এই তথ্য নিশ্চিত করেছেন। 

শেঠী জানিয়েছেন, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সাথে এ সম্পর্কিত সমঝোতা ইতোমধ্যেই চূড়ান্ত হয়েছে। লাহোরে নভেম্বর মাসে তিনটি টি২০ ম্যাচ খেলতে ক্যারিবীয় বোর্ড রাজী হয়েছে। স্থানীয় একটি টেলিভিশন চ্যানেলে কথা বলতে গিয়ে শেঠী এই তথ্য জানিয়ে বলেছেন শিগগিরই সিরিজের সূচি ঘোষণা করা হবে। 

তিনি আরো বলেছেন, আগামী ২৯ অক্টোবর লাহোরে একটি টি২০ ম্যাচ খেলতে শ্রীলংকা পাকিস্তান সফরে আসবে। শ্রীলংকাকে অন্তত দুটি ম্যাচ খেলার অনুরোধ জানিয়েছে পিসিবি। 

দুটি সিরিজই যদি সময়মত অনুষ্ঠিত হয় তবে এটা পাকিস্তান ক্রিকেটে একটি ইতিবাচক ভূমিকা রাখবে। ২০০৯ সালে লাহোরে শ্রীলংকান ক্রিকেটারদের বহনকারী বাসে সন্ত্রাসী হামলার পরে এই প্রথম পাকিস্তানের মাটিতে কোন আন্তর্জাতিক সিরিজ অনুষ্ঠিত হতে যাচ্ছে। ওই ঘটনার পরে কোন টেস্ট খেলুড়ে দেশই নিরাপত্তার অযুহাতে পাকিস্তান সফরে আসেনি। যদিও ২০১৫ সালে মে মাসে সীমিত ওভারের ম্যাচ খেলতে জিম্বাবুয়েকে আনতে সক্ষম হয়েছিল পিসিবি। কিন্তু ওই ম্যাচগুলো আইসিসি অনুমোদিত ছিল না। বর্তমানে বিশ্ব একাদশের বিপক্ষে লাহোরে পাকিস্তানের তিন ম্যাচের টি২০ সিরিজ চলছে। 

শেঠী বলেছেন, ওয়েস্ট ইন্ডিজ সফর পাকিস্তানে দ্বিপাক্ষিক সিরিজ ফিরিয়ে আনার ব্যপারে একটি মাইলফলক হিসেবে কাজ করবে। এর মাধ্যমে অন্য দেশগুলোর সাথেও সমঝোতায় পৌঁছানোর একটি পথ তৈরি হবে। বর্তমানে বিশ্ব একাদশের হয়ে পাঁচজন দক্ষিণ আফ্রিকান খেলোয়াড় লাহোরে খেলছেন। এর ফলে আগামী বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলার বিষয়ে সেখানকার বোর্ডের সাথে আলোচনার একটি ইঙ্গিত পাওয়া গেছে। 

এ সম্পর্কে পিসিবি চেয়ারম্যান বলেন, বর্তমানে আমরা শুধুমাত্র লাহোরে ম্যাচ আয়োজন করলেও ধীরে ধীরে করাচি, ফয়সালাবাদ, রাওয়ালপিন্ডি ও মুলতানের মত টেস্ট ভেন্যুগুলোকেও আমরা কাজে লাগাবো। আগামী বছর ফেব্রুয়ারিতে পাকিস্তান সুপার লীগের অন্তত চারটি ম্যাচ করাচিতে আয়োজনের ইচ্ছা পিসিবির রয়েছে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত