ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি এনামুলের

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৭, ১৫:৫১

সাহস ডেস্ক

ঘরোয়া আসরগুলোতে সাম্প্রতিক সময়ে এনামুল হকের পারফরম্যান্স খুবই ভালো। তারই ধারাবাহিকতা দেখা গেল এবারের জাতীয় ক্রিকেট লিগে। শুধু ব্যাট হাতে উজ্জ্বলতা ছড়াননি, করে ফেললেন ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি। আজ সোমবার খুলনায় স্থানীয় দলের হয়ে রংপুরের বিপক্ষে ডাবল সেঞ্চুরি করেন তিনি।    

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে চতুর্থ দিনের শুরুতে ২১৬ রান করে আউট হন এনামুল। অবশ্য এর আগে ২০১২ সালে ১৯৩ রান করে অল্পের জন্য ডাবল সেঞ্চুরি পেতে ব্যর্থ হয়েছিলেন তিনি। দীর্ঘদিন পর হলেও ডাবল সেঞ্চুরির দেখা পেলেন তিনি। শুধু ঘরোয়া আসরেই নয়, এটি তার ক্যারিয়ারেরও প্রথম ডাবল সেঞ্চুরি।   

অবশ্য এ ম্যাচে ডাবল সেঞ্চুরি পেতে খুবই ঘাম ঝরাতে হয়েছে জাতীয় দলের বাইরে থাকা এই ওপেনারকে। ৩৩০ বলে ১৭ চার আর দুই ছক্কায় ডাবল সেঞ্চুরির ম্যাজিক ফিগারে পৌঁছান বিজয়। পরে ৩৫৬ বলে ২১৬ রান করে সাজঘরে ফেরেন অলরাউন্ডার নাসির হোসেনের শিকার হয়ে।

প্রথম শ্রেণির ক্রিকেটে এনামুলের পারফরম্যান্স খুবই ভালো। সব মিলিয়ে ৬৩টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। তাঁর মোট সংগ্রহ ৪,৩৮৯ রান। ১৩টি সেঞ্চুরির পাশাপাশি ২২টি হাফসেঞ্চুরি পেয়েছেন তিনি। এ ছাড়া তার গড় ৪২.৬১।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত