স্বেচ্ছায় নেতৃত্ব থেকে সরবেন না মুশফিক

প্রকাশ : ০৯ অক্টোবর ২০১৭, ১১:৫৬

সাহস ডেস্ক

আমাকে সরানো হবে কি না এই সিদ্ধান্তের দায়িত্ব বোর্ডের ওপর। তারাই আমাকে দেশেকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব দিয়েছে। আমি সততার সাথে দায়িত্ব পালন করার চেষ্টা করেছি। বোর্ড কর্তৃপক্ষ যদি মনে করে নেতৃত্ব পরিবর্তন করতে, তারা করতে পারে। তবে আমি স্বেচ্ছায় সরে যাব না।

দক্ষিণ আফ্রিকার কাছে প্রথম টেস্ট ৩৩৩ রান এবং পরেরটি ইনিংস ও ২৫৪ রানে হারে বাংলাদেশ। পুরো সিরিজেই সমালোচিত হয়েছে মুশফিকের নেতৃত্ব।

সিরিজের ব্যর্থতায় নেতৃত্ব থেকে সরে যাওয়ার কোনো কারণ দেখছেন না বাংলাদেশের টেস্ট অধিনায়ক।

শোনা যাচ্ছে তাকে সরিয়ে দেওয়ার গুঞ্জন। অধিনায়ক অবশ্য পুরো ব্যাপারটিই ছেড়ে দিয়েছেন বোর্ডের ওপর। দ্বিতীয় টেস্ট শেষে সংবাদ সম্মলনে এসে জানালেন, দলকে নেতৃত্ব দিয়ে যেতে চান তিনি।

তিনি বলেন, যা ঘটেছে আমি প্রথম দিনের খেলা শেষে কথা বলতে এসে কেবল তারই বর্ণনা দিয়েছি। যদি কেউ আমার মন্তব্যে খুশি না হয় তাদের অধিকার আছে আমার বা দলের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার।

ব্লুমফন্টেইন টেস্টের প্রথম দিনের খেলা শেষে এক প্রশ্নের জবাবে অধিনায়ক বলেছিলেন, কোচদের চাওয়ায় সীমানায় ফিল্ডিং দিতে হয় তাকে। তার বক্তব্যে ক্ষোভ প্রকাশ করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান।

দক্ষিণ আফ্রিকায় দল খুবই বাজে খেলেছে। বোর্ডও তেতে আছে। মুশফিকের সরে যাওয়ার জন্য কী এটাই সময়?

নিজের অর্জনে আমি খুশি। বাংলাদেশের পরের সিরিজ আগামী ডিসেম্বর-জানুয়ারিতে দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে। বোর্ডের কাছে অনেক সময় আছে। নতুন অধিনায়ক বেছে নিতে চাইলে যথেষ্ট সময় আছে বোর্ডের হাতে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত