মুস্তাফিজ প্রথম ওয়ানডে খেলবেন না

প্রকাশ : ১৫ অক্টোবর ২০১৭, ১১:৩৮

সাহস ডেস্ক

মাশরাফির নেতৃত্বেই ডায়মন্ড ওভালে আজ রবিবার (১৫ অক্টোবর) প্রথম ওয়ানডে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মুখোমুখি হবে বাংলাদেশ। আজ বেলা ২টার দিকে প্রথম ওয়ানডে শুরু হবে।

বাংলাদেশের জন্য সুখবর ঊরুর চোট কাটিয়ে ফিরেছেন তামিম ইকবাল। তার সঙ্গে উদ্বোধনী জুটিতে ইমরুল কায়েস, সৌম্য সরকারের যে কোনো একজনকে বেছে নিতে হবে বাংলাদেশকে।

তামিমের ফেরার সুখবর ম্লান হয়ে গেছে মুস্তাফিজুর রহমানের ছিটকে পড়ার দুঃসংবাদে। পা মচকে যাওয়ায় প্রথম ওয়ানডে থেকে ছিটকে গেছেন বোলিং আক্রমণের অন্যতম সেরা এই অস্ত্র। ফলে আজ প্রথম ওয়ানডে খেলতে পারবেন না তরুণ এই বাঁহাতি পেসার। একাদশ সাজানো নিয়ে চিন্তায় থাকা মাশরাফির দুর্ভাবনা এতে একটু বাড়বে।

শনিবার (১৪ অক্টোবর) অনুশীলনের সময় গোড়ালিতে চোট পেয়েছেন মুস্তাফিজ। এ জন্য প্রথম ওয়ানডে যে তিনি খেলতে পারবেন না, তা নিশ্চিতই হয়ে গেছে। সিরিজের বাকি ম্যাচগুলোতেও ফিজকে মাঠে দেখা যাবে কি না, সেই প্রশ্নের উত্তর জানার যাবে পরীক্ষা-নিরীক্ষার পর। 

বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বলেছেন, ‘অনুশীলনে ওয়ার্মআপের সময় মুস্তাফিজের গোড়ালি মচকে গেছে। সিরিজের বাকি ম্যাচগুলো সে খেলতে পারবে কি না, তা আমরা এখনো বলতে পারছি না। দ্বিতীয় ওয়ানডের জন্য কেপটাউনে যাওয়ার পর আমরা সেটা জানতে পারব। আমরা এখনো তার কোনো স্ক্যান করিনি।’ কিম্বারলিতে অনুশীলনের সময় মুস্তাফিজ এই চোট পেয়েছেন ফুটবল খেলতে গিয়ে।

ওয়ানডে সিরিজে বাংলাদেশ অবশ্য দলে পাচ্ছে অলরাউন্ডার সাকিব আল হাসান ও অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত