পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের সংগ্রহ ২৭৪

প্রকাশ : ১৬ নভেম্বর ২০১৭, ১৪:০৮

সাহস ডেস্ক

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠেছিল বাংলাদেশ দল। 

১৬ নভেম্বর (বৃহস্পতিবার) আজ কুয়ালালামপুরের কিনারারা একাডেমি ওভালে প্রথম সেমিফাইনালে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে খেলছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।  

টস জিতে বাংলাদেশকে আগে ব্যাটিংয়ে পাঠান পাকিস্তান যুব দলের অধিনায়ক হাসান খান। ৬ উইকেটে ২৭৪ রান করেছে সাইফ হাসানের দল। জবাবে এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩২.৩ ওভার শেষে পাকিস্তানের যুবাদের স্কোর ৪ উইকেটে ১৫৫ রান।

৮.৩ ওভারে ওপেনার নাইম শেখ আউট হয়ে গেলেও বাংলাদেশের ইনিংসের হাল ধরেন আরেক ওপেনার পিনাক ঘোষ। ৮ বাউন্ডারি ও ১ ছক্কায় ৯৩ বলে ৮২ রানের ইনিংস খেলেন তিনি। পিনাকই বাংলাদেশের ইনিংসে সর্বোচ্চ স্কোরার। অধিনায়ক সাইফ হাসান ৬১ এবং আফিফ হোসেনের ৫১* ব্যাট থেকে এসেছে আরও দুটি হাফ সেঞ্চুরি।

দলীয় ৫১ রানে নাইম আউট হওয়ার পর পিনাক ও সাইফের ১০৫ রানের জুটিতে বড় স্কোরের ভিত পেয়ে যায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। দলীয় ১৫৬ রানে ত্রিশতম ওভারের শেষ বলে আউট হন সাইফ। ৪৪.৪ ওভারে মাহিদুল ইসলাম অঙ্কন যখন ফিরে যান যুবাদের স্কোর ছিল ৬ উইকেটে ২২৪ রান। এখান থেকে শেষ পাঁচ ওভারে আর কোনো উইকেট পড়তে না দিয়ে দ্রুতলয়ে রান তুলেছে নাইম হাসান ও আফিফ হোসেনের জুটি। শেষ ৩২ বলে তাঁদের সংগ্রহ ৫০ রান। ১৫ বলে ২২ রান করে আফিফের সঙ্গে অপরাজিত ছিলেন নাইম।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত