বৃষ্টির কারণে স্বপ্ন ভাঙলো বাংলাদেশের

প্রকাশ : ১৬ নভেম্বর ২০১৭, ১৭:০২

সাহস ডেস্ক

অনূর্ধ্ব-১৯ যুব এশিয়া কাপ সেমিফাইনালে বৃষ্টির কারণে পাকিস্তানের বিপক্ষে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ২ রানে হেরেছে বাংলাদেশ।

১৬ নভেম্বর (বৃহস্পতিবার) কুয়ালালামপুরের কিনারারা একাডেমি ওভালে এ প্রথম সেমিফাইনাল খেলাটি অনুষ্ঠিত হয়।

বৃষ্টিতে হলো না ফাইনাল খেলার স্বপ্ন পূরণ। এ সেমিফাইনালে ভালো খেলেও হেরে যেতে হলো বাংলাদেশ যুব দলের। ব্যাট ও বলে  দারুণ করেছিল বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে ২৭৫ রানের টার্গেট দিয়েছিলো বাংলাদেশ। কিন্তু বৃষ্টির কারণে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে বাংলাদেশকে ২ রানে হারিয়ে শিরোপার লড়াই নিশ্চিত করেছে পাকিস্তান।

গ্রুপের অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে যুব এশিয়া কাপ সেমিফাইনালে উঠেছিল বাংলাদেশ। ফাইনালে ওঠার লড়াইয়ে পাকিস্তানের বিপক্ষে তারা দারুণ শুরু করে। পিনাক ঘোষ, সাইফ হাসান ও আফিফ হোসেনের ফিফটিতে বাংলাদেশ ৬ উইকেটে করে ২৭৪ রান।

এরপর ৫১ রানের মধ্যে পাকিস্তানের তিন উইকেট তুলে নেয় বাংলাদেশ বোলাররা। কিন্তু প্রতিরোধের জন্য ব্যাট হাতে দাঁড়িয়ে যান মোহাম্মদ তাহা। ৯৭ বলে ৮ চার ও ৩ ছয়ে ৯২ রান করেন এই ব্যাটসম্যান।

পাকিস্তানের যখন ৩৯ ওভারে ৫ উইকেটে ১৯৯ রান, তখন নামে বৃষ্টি। ঘণ্টাখানেক পরও বৃষ্টি না থামায় ডাকওয়ার্থ লুইসের হিসাব  নিকাশে পাকিস্তানকে ২ রানে জয়ী ঘোষণা করা হয়। ভেঙ্গে যায় বাংলাদেশের ফাইনাল খেলার স্বপ্ন।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত