১৯ বছর পর এভাবে জিতলেন দিমিত্রভ!

প্রকাশ : ২০ নভেম্বর ২০১৭, ১৪:২১

সাহস ডেস্ক

ফেদেরারকে চমকে দিয়ে এটিপি ট্যুর ফাইনালে উঠেছিলেন ডেভিড গফিন। ১৯টি গ্র্যান্ড স্লাম জয়ীর বিপক্ষে ক্যারিয়ারে প্রথমবার জিতে পাদপ্রদীপের আলোয় ছিলেন খানিকটা সময়। এবার সেই টুর্নামেন্টের ফাইনালে তাকে হারিয়ে কীর্তি গড়ে শিরোপা ঘরে তুলে নিয়েছেন ষষ্ঠ বাছাই গ্রিগর দিমিত্রভ।  বেলজিয়ান সপ্তম বাছাই গফিনকে লন্ডনের ওটু অ্যারেনায় দিমিত্রভ হারিয়েছেন ৭-৫, ৪-৬, ৬-৩ গেমে।

এবারই প্রথম এই টুর্নামেন্টে অভিষেক হয়েছিল দিমিত্রভের। তাই শিরোপা জেতার সঙ্গে সঙ্গে ইতিহাসটাকে নতুন করে লিখলেন লন্ডনে। ১৯৯৮ সালের পর এতদিন এই টুর্নামেন্টে অভিষেকে শিরোপা জেতেনি কেউ!  দিমিত্রভের আগে অভিষেকে মৌসুম শেষের এই টুর্নামেন্ট জিতেছিলেন স্পেনের অ্যালেক্স কোরেটজা। সেই ১৯৯৮ সালের পর এবার সেই রেকর্ড গড়লেন দিমিত্রভ। তাই উচ্ছ্বাসটা এভাবেই প্রকাশ করেন তিনি, ‘আমি এখনও বিশ্বাস করতে পারছি না যে আমি কী করেছি। এটা সত্যিই অসাধারণ ও অবিশ্বাস্য একটা অর্জন।’ তবে এখানেই থেমে থাকতে চান না তিনি, ‘আমার আরও অনেক কিছু দেওয়ার বাকি আছে। আমার স্বপ্ন গ্র্যান্ড স্লাম টুর্নামেন্ট জেতা। এ জন্যে মুখিয়ে আছি। এখন মনে হচ্ছে আমি সেদিকেই যাচ্ছি।’

জয়ের পর দিমিত্রভ প্রাইজমানি পেয়েছেন ১.৯ মিলিয়ন ইউরো। গ্রুপ পর্ব থেকে সেমিফাইনাল পর্যন্ত ৫টি ম্যাচে অপরাজেয় ছিলেন এই বুলগেরিয়ান।

অবশ্য এই টুর্নামেন্টে তারকাদের অনেকেই ছিলেন অনুপস্থিত। ইনজুরিতে অ্যান্ডি মারে ও নোভাক জোকোভিচ ছিলেন বাইরে। বিশ্ব র‌্যাংকিংয়ের এক নম্বর রাফায়েল নাদালও ইনজুরির কারণে শুরুর রাউন্ড রবিন ম্যাচ থেকে প্রত্যাহার করে নেন নিজেকে।  এরপর অবশ্য সেমিফাইনালে হেরে বিদায় নেন রজার ফেদেরার।
সাহস২৪.কম/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত