ঢাকার মাঠে এখনো জয়হীন সিলেট

প্রকাশ : ২১ নভেম্বর ২০১৭, ১৩:২৬

সাহস ডেস্ক

দারুণ সব শটে দলকে জয়ের আশা দেখিয়েছিলেন সাব্বির। ৭০ রানের ঝলমলে এক ইনিংসে রংপুর রাইডার্সকে ভিতু করে দিয়েছিলেন তিনি। শেষ পর্যন্ত জেতাতে পারলেন না সিলেটকে।

২০ নভেম্বর (সোমবার) ঢাকার মাঠে সিলেট সিক্সারসকে ৭ রানে হারিয়ে জয় নিয়ে মাঠ ছাড়ল মাশরাফির রংপুর রাইডার্স।

বিপিএলে ফিরে আইকন বেছে নিতে দেরি করেনি সিলেট সিক্সারস। টি-টোয়েন্টিতে জাতীয় দলের অবিচ্ছেদ্য অংশ সাব্বির রহমানকে নিয়ে নিয়েছে সিলেট। কিন্তু আইকন যে নিজেকে হারিয়ে খুঁজছিলেন এত দিন। 

আইকন সাব্বির প্রথম পাঁচ ম্যাচে ২২ রানের পর সর্বশেষ ম্যাচে ৪১। সেটাও ছাড়িয়ে গেলেন তিনি। ২৫ রানে ৩ উইকেট পড়ার পর নেমেছিলেন, আউট হয়েছেন দলকে প্রায় জয়ের দ্বারপ্রান্তে এনে। অন্য প্রান্তে নাসিরের ধীরস্থির ব্যাটিংয়ের পরও রান রেট যেন নাগালের মধ্যে থাকে। সেটা নিশ্চিত করেছেন ৪৯ বলে ৭ চার ও ২ ছক্কার ইনিংসে। কিন্তু জয় যখন হাতের নাগালে, তখনই তিশারা প্যারেরার বলে ম্যাককালামের হাতে ক্যাচ উঠিয়ে দিয়ে ৭০ রানে আউট হয়ে নিজেই নষ্ট করে এসেছেন সব।

শেষ ৪ ওভারে জয়ের জন্য ৩৫ রান দরকার ছিল রংপুরের। মাশরাফি বিন মুর্তজার অসাধারণ এক ওভারে ম্যাচটা হেলে পড়ল রংপুরের দিকে। একটু আগেই অনায়াসে চার-ছক্কা মারা সাব্বির সে ওভারে নিতে পারলেন মাত্র ২ রান! থিসারা পেরেরার বলে সাব্বির যখন আউট হচ্ছেন, জয়ের সমীকরণটা হয়ে গেছে ১৪ বলে ২৮! শেষ দুই ওভারে রুবেল হোসেন ও পেরেরার দারুণ বোলিং এবং নাসিরের ধীর গতির ব্যাটিং নিশ্চিত করল সিলেটের জেতা হচ্ছে না এ ম্যাচ। বিপিএলে নিজের প্রথম ফিফটি (৫০*) পেয়েছেন অধিনায়ক নাসির। কিন্তু এ জন্য ৪৩ বল খেলা এবং মাত্র ১টি চার ও ১ ছক্কাই পিছিয়ে দিয়েছে সিলেটকে।

এর আগে রংপুরের দুই ওপেনার মাত্র ৮.৪ ওভারেই ৮০ রান তুলে ফেলেছিল। ম্যাককালাম (৩৩) ও ক্রিস গেইল (৫০) ফিরতেই অবশ্য রান তোলার গতি কমে এসেছে। রবি বোপারার ১২ বলে ২৮ রান না হলে ১৬৯ রান করা হতো না রংপুরের। শেষ পর্যন্ত এ রানটাই জয়ের জন্য যথেষ্ট হয়ে রইল।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত