দ্বিতীয় টেস্ট স্কোয়াডে থাকবে না ধাওয়ান-ভুবনেশ্বর

প্রকাশ : ২১ নভেম্বর ২০১৭, ১৬:২৬

সাহস ডেস্ক

ব্যক্তিগত কারণে দলের সঙ্গে থাকতে পারছেন না শিখর ধাওয়ান ও ভুবনেশ্বর কুমার। তাদের ছাড়াই শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে নামতে হবে ভারতকে।  

বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন ডানহাতি পেসার ভুবনেশ্বর কুমার। টেস্ট সিরিজের বাকি দুই ম্যাচেই ভুবনেশ্বরকে পাচ্ছে না টিম ইন্ডিয়া। 

অন্যদিকে, তৃতীয় টেস্টে ফিরতে প্রস্তুত ওপেনার ধাওয়ান। বোর্ড জানায়, দু’জনই নির্বাচক ও টিম ম্যানেজমেন্টের কাছে দ্বিতীয় টেস্টের স্কোয়াডে না থাকার অনুমতি চেয়েছেন।

প্রথম টেষ্টে ৭৫ রানে ৭ উইকেট হারিয়ে হারের শঙ্কায় পড়া ম্যাচ বাঁচিয়ে ড্র করে নিঃশ্বাস ফেললো লঙ্কানরা।

ড্র হওয়া কলকাতা টেস্টে (১৬-২০ নভেম্বর) ম্যান অব দ্য ম্যাচ হন ভুবনেশ্বর। দুই ইনিংসে দখল করেন ৮টি উইকেট। রোমাঞ্চকর  শেষ দিনে ৮ রানের বিনিময়ে তুলে নেন ৪টি উইকেট। 

ভুবনেশ্বরের জায়গায় ডাক পেয়েছেন অলরাউন্ডার বিজয় শংকর। এখনো আন্তর্জাতিক অভিষেক হয়নি তার। মিডল-অর্ডার ব্যাটসম্যান  শংকর মিডিয়াম পেস বোলিংও করেন।

ফাস্ট বোলিং ডিপার্টমেন্টে ভুবনেশ্বরের অভাব দূর করতে পারেন ইশান্ত শর্মা। ধাওয়ানের অনুপস্থিতিতে ওপেনিং পজিশনে দেখা যেতে  পারে মুরালি বিজয়কে।

২৪ নভেম্বর (শুক্রবার) নাগপুরে দ্বিতীয় টেস্ট শুরু হবে। তৃতীয় ও শেষ ম্যাচ দিল্লিতে ২ ডিসেম্বর থেকে। টেস্টের পর সীমিত  ওভারের সিরিজে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দু’দল।

ভারতের দ্বিতীয় টেস্টের দল: বিরাট কোহলি (অধিনায়ক), লোকেশ রাহুল, মুরালি বিজয়, চেতশ্বর পুজারা, অজিঙ্কা রাহানে, রোহিত  শর্মা, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি, উমেশ যাদব, ইশান্ত শর্মা,  বিজয় শংকর।

সাহস২৪.কম/খান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত