নেইমার কাভানির গোলে পিএসজির জয়

প্রকাশ : ৩০ নভেম্বর ২০১৭, ১৬:১৬

সাহস ডেস্ক

নিজেদের মাঠে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়েছিল পিএসজি। তবে নেইমারের নৈপুণ্যে শেষ পর্যন্ত তোয়াকে ২-০ গোলে হারিয়ে ফরাসি লিগে শীর্ষস্থান দখল করে পিএসজি।

২৯ নভেম্বর (বুধবার) রাতে প্যারিসে ২-০ গোলের এই জয়ে লিগ ওয়ানে নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে প্যারিসের ক্লাবটি এখন ১০ পয়েন্ট এগিয়ে।

প্রথমার্ধে বলের নিয়ন্ত্রণে অনেক এগিয়ে থাকলেও আক্রমণে উঠে সুবিধা করতে পারছিল না স্বাগতিকরা। আনহেল দি মারিয়া দুইবার গোলের সুযোগ তৈরি করেছিলেন। তবে আর্জেন্টিনার এই ফরোয়ার্ডের একটি শট পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়। আরেকটি ঠেকান গোলরক্ষক মামাদু সামাসা।

অবশেষে আসে গোলের সহজ সুযোগ। ডি-বক্সে কাভানিকে জার্সি টেনে ফেলে দেওয়া হলে পেনাল্টির নির্দেশ দেন রেফারি। গত দুই পেনাল্টি নিয়েছিলেন নেইমার। পালা এবার ছিল কাভানির। কিন্তু ৪১ মিনিটে উরুগুয়ের এই স্ট্রাইকারের স্পট-কিক ঝাঁপিয়ে ফেরান সামাসা।

৬৮ মিনিটে নেইমারের ফ্রি-কিক ফিরিয়ে আবারও তোয়ার ত্রাতা সামাসা। তবে ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডকে রোখা যায়নি। ৭৩ মিনিটে বল নিয়ে খানিকটা এগিয়ে ডিফেন্ডারদের এড়িয়ে ডি-বক্সের ঠিক বাইরে থেকে কোনাকুনি শটে পিএসজিকে এগিয়ে নেন বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলার।

৯০ মিনিটে বাঁ দিক থেকে ডি-বক্সে ঢুকে পড়া নেইমারের নিচু ক্রসে জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন কাভানি। এ মৌসুমে লিগে ১৭ নম্বর গোলটি করলেন সর্বোচ্চ গোলদাতা।

১৫ ম্যাচে ত্রয়োদশ জয়ে পিএসজির পয়েন্ট ৪১। ১০ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে আছে অলিম্পিক মার্সেই। অলিম্পিক লিও ও বতর্মান চ্যাম্পিয়ন মোনাকোর পয়েন্ট ২৯।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত