গোলের খড়া যাচ্ছে মেসির

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০১৭, ১৩:২৩

সাহস ডেস্ক

এবারের চ্যাম্পিয়নস লিগটা ভালো যাচ্ছে না লিওনেল মেসির। এক বছর ধরে গোল পাচ্ছে না সে। 

০৫ ডিসেম্বর (মঙ্গলবার) স্পোর্টিং সিপির বিপক্ষে ম্যাচ দিয়ে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব শেষ করেছে বার্সেলোনা।

গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত করেই শেষ ১৬-তে যাচ্ছে তারা। কিন্তু পরিপূর্ণ তৃপ্তি পাচ্ছে না বার্সার দর্শকরা। এবারের চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্বে মাত্র তিন গোল করেছেন মেসি।

গত মৌসুমেই গ্রুপ পর্বের ৬ ম্যাচে ১০ গোল করে উড়ন্ত সূচনা করেছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। এবার তেমন কিছু করতে পারেননি। মনে হয় যেন প্রতিপক্ষের মাঠে নামলেই গোল করাটা ভুলে যাচ্ছেন আর্জেন্টাইন তারকা!

২০১৬ সালের ২৩ নভেম্বর সেল্টিকের মাঠে জোড়া গোল করেছিলেন। এরপরই পিএসজির মাঠে খেলতে গিয়ে ৪-০ গোলে হেরেছিল বার্সা। কোয়ার্টার ফাইনালে জুভেন্টাসের মাঠেও একই অবস্থা। গোলের দেখা পাননি মেসি; ৩-০ গোলে হেরেছিল বার্সা।

এবারও সে ধারা বজায় রইল। গ্রুপ পর্বে স্পোর্টিং সিপি, অলিম্পিয়াকোস ও জুভেন্টাসের মাঠেও গোল পায়নি মেসি। অর্থাৎ এক বছরের বেশি সময় ধরে ইউরোপে ন্যু ক্যাম্পের বাইরে গোল পাচ্ছে না সে। ম্যাচের হিসাবে টানা পাঁচ ম্যাচ। বিশ্বের অন্য কোনো ফুটবলারের ক্ষেত্রে তেমন বড় কিছু না হলেও মেসি কিংবা রোনালদোর মানের ফুটবলারের জন্য এটা অনেক বড় ব্যাপারই।

এই পাঁচ ম্যাচে বার্সেলোনা মাত্র এক গোল করেছে, এ তথ্যটাও কিন্তু বুঝিয়ে দিচ্ছে মেসির ওপর কতটা নির্ভরশীল কাতালানরা। তাই দলের প্রাণভোমরার এমন খরা যেন ফেব্রুয়ারি-মার্চেও না থাকে, সেটাই আশা করবে বার্সা।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত