চ্যাম্পিয়নস লিগে আরও একটি রেকর্ড রোনালদোর

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০১৭, ১৪:২৯

সাহস ডেস্ক

চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্যায়ের প্রতিটি (ছয়টি) ম্যাচেই গোল করার অনন্য রেকর্ড গড়লেন ক্রিস্টিয়ানো রোনালদো।

০৬ ডিসেম্বর (বুধবার) দিবাগত রাতে দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ৩-২ গোলে জিতে দ্বিতীয় পর্বে গ্রুপ রানার্সআপ হিসেবে জায়গা করে নিয়েছে জিনেদিন জিদানের দল।

‘এইচ’ গ্রুপে শীর্ষস্থান টটেনহামের। বরুসিয়ার বিপক্ষে ম্যাচটি ছিল এক অর্থে রিয়ালের জন্য নিয়ম-রক্ষারই। তবে রোনালদোর রেকর্ডটা হবে কি হবে না, এমন একটা উদ্বেগ কাজ করছিলই। সেই উদ্বেগ প্রশমিত করতে খুব দেরি করেননি পর্তুগিজ তারকা। ম্যাচের ১২ মিনিটেই বক্সের ঠিক মাথায় দাঁড়িয়ে ডান পায়ের শটে নিজের রেকর্ডটা নিশ্চিত করে ফেলেন তিনি। এই গোলে লিওনেল মেসির সঙ্গেও ব্র্যাকেটবন্দী হলেন রোনালদো। 

মেসির মতো রোনালদোরও চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্বে গোলের সংখ্যা—৬০। তবে আজই রোনালদো এগিয়ে যেতে পারতেন। তাঁর একটি গোল অফসাইডের কারণ দেখিয়ে বাতিল করেন রেফারি। যদিও টেলিভিশন রিপ্লেতে দেখা গেছে অবিচারের শিকারই হয়েছেন পর্তুগাল তারকা।

রোনালদো রেকর্ড করেছেন বলে তাঁর নামটাই আগে নিতে হচ্ছে। যদিও রিয়ালের হয়ে প্রথম ৮ মিনিটে গোল করেন বোর্হা মায়োরাল। রোনালদোর গোলটিতে রিয়াল এগিয়ে গিয়েছিল ২-০ গোলে।

বরুসিয়া ডর্টমুন্ডও কম যায় না। পিয়েরে এবং এমেরিক ৪৩ আর ৪৯ মিনিটে দুই গোল করেন। এতে ২-২ গোলে ম্যাচে সমঝোতায় ফিরে আসে বরুসিয়া। 

ম্যাচের ৮১ মিনিটে লুকাস ভাসকেজের গোলে বেঁচে যায় রিয়াল। ৩-২ গোলের ব্যবধানে জয় পায় জিদানের রিয়াল মার্দিদ সাথে আরও একটি রেকর্ড গড়েন রোনালদো।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত