বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচের বাকি অংশ আজ

প্রকাশ : ১১ ডিসেম্বর ২০১৭, ১৫:৪৬

সাহস ডেস্ক

মেঘলা আবহাওয়া উপেক্ষা করে বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে তামিমে কুমিল্লা ভিক্টোরিয়ান্স বিপক্ষে মাঠে নামে মাশরাফির রংপুর রাইডার্স। শুরু হওয়ার ৭ ওভার পরেই বৃষ্টির কারণে স্থাগিত করা হয় খেলা।

১০ ডিসেম্বর (রবিবার) সন্ধা ৬টায় শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে এ খেলা শুরু হয়।

ম্যাচটা যথাসময়ে শুরু হলেও মিনিট চল্লিশ পরেই ধেয়ে এলো বেরসিক বৃষ্টি। প্রায় তিন ঘণ্টার ইলশেগুঁড়ি বৃষ্টিও হতদ্যম করতে পারেনি দুই দলের ভক্তদের। রাত সাড়ে ৯টায় পুরোপুরিভাবে বুষ্টি থেমে যায়। এরপর মাঠ প্রস্তুত করতে লেগে পড়েন গ্রাউন্ডসম্যানরা।

বৃষ্টি কমলেও মাঠ খেলার উপযোগী হয়ে ওঠেনি। তবে শেষ পর্যন্ত পাঁচ ওভারের ম্যাচ গড়ানোর একটা সিদ্ধান্ত হয়। তবে তাতেও কোনো কাজ হয়নি। শেষ পর্যন্ত বাইলজ পরিবর্তন করে ১১ ডিসেম্বর (সোমবার) নিয়ে যাওয়া হয় ম্যাচটি। 

জানা গেছে, সোমবার ম্যাচ খেলতে কিছুতেই রাজি ছিলেন না তামিম ইকবাল। বিসিবির বিভিন্ন কর্তাব্যক্তির সঙ্গে কথাও বলেন কুমিল্লার অধিনা্য়ক। কারণ বাইলজ অনুযায়ী আজ ম্যাচ না হলে কুমিল্লারই জেতার কথা ছিল। কারণ গ্রুপ পর্বে ১২টির মধ্যে নয়টিতে জিতেছিল তামিমের দল। এই কারণে কিছুতেই রাজি হচ্ছিলেন না তামিম। শেষ পর্যন্ত অবশ্য বিসিবির কর্তাদের কাছে তামিমের জেদটা টেকেনি। তাঁকে বুঝিয়ে রাজি করান বোর্ড কর্তারা। এদিকে মাশরাফিও সোমবার খেলার বিষয়ে রাজি হয়েছেন। তাই অনেক দেন-দরবার শেষে সোমবার মাচের বাকি অংশ গড়ানোর সিদ্ধান্ত নেয় বিপিএল গভর্নিং কমিটি।

এর আগে রাত সাড়ে ৯টায় বৃষ্টি থামার পর আবার ব্যাটিং করতে পারেনি রংপুর। একটা সময় মনে হচ্ছিল, পাঁচ ওভারের ম্যাচ অনুষ্ঠিত হবে। তাতে কুমিল্লাকে প্রায় ৬২ রান করতে হতো। হাতে দশ উইকেট থাকায় ম্যাচ জিততে অসুবিধা হওয়ার কথা ছিল না কুমিল্লার। তবে মালিঙ্গা, রুবেলরা যদি দুই-তিনটি ওভারে কম রান দিতে পারতেন তাহলে ম্যাচটা রংপুরও জিততে পারত। তবে শেষ পর্যন্ত তেমন কিছুই হয়নি। ম্যাচটা আজ সন্ধ্যা ৬টায় শুরু হবে। রংপুর ৭ ওভারে এক উইকেটে ৫৫ রান নিয়ে আজ আবার খেলতে নামবে।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত