৬ জানুয়ারি বর্ষসেরা ক্রীড়াবিদদের হাতে উঠবে পুরস্কার

প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০১৭, ১৩:৫৩

সাহস ডেস্ক

বর্ষসেরা ক্রীড়াবিদদের পুরস্কৃত করতে যাচ্ছে বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির (বিএসপিএ)। ২০১৭ সালের পারফরম্যান্সের ভিত্তিতে ১৪টি ক্যাটাগরিতে দেওয়া হবে এই পুরস্কার। পুরস্কারের সংক্ষিপ্ত তালিকায় স্থান পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, শ্যুটার অর্ণব সারার লাদিফ ও ফুটবলার জাফর ইকবাল। যে কোনও একজন এ ক্যাটাগরিতে মনোনীত হবেন।

বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান, ব্যাটিং অলরাউন্ডার মাহমুদুল্লাহ রিয়াদ ও ফুটবলার জাফর ইকবাল রয়েছেন পপুলার চয়েজ অ্যাওয়ার্ডের সংক্ষিপ্ত তালিকায়। অনলাইনে দর্শকদের সরাসরি ভোটে সর্বোচ্চ ভোটপ্রাপ্ত ক্রীড়াবিদ পাবেন এই পুরস্কার।

২০১৭ সালের বর্ষসেরা এই ক্রীড়া পুরস্কার আগামী ৬ জানুয়ারি এক জমকালো অনুষ্ঠানে দেয়া হবে। বিভিন্ন ক্রীড়া থেকে শ্রেষ্ঠত্বের বিচারে সেরা পুরস্কারের জন্য মনোনীত ক্রীড়াবিদ, কোচ, পৃষ্ঠপোষকের নাম ঘোষণা করা হয়েছে। এতে বর্ষসেরা ক্রিকেটার হিসেবে মনোনীত হয়েছেন সাকিব,  ফুটবলার জাফর, দাবাড়ু এনামুল হোসেন রাজীব, টেবিল টেনিস খেলোয়াড় সোনম সুলতানা সোমা, শ্যুটার অর্নব সারার লাদিফ, সাঁতারু জোনায়না আহমেদ, উদীয়মান অ্যাথলেট জহির রায়হান, কোচ মোহাম্মদ সালাউদ্দিন (ক্রিকেট), সংগঠক মাহফুজা আক্তার কিরণ (ফুটবল) ও পৃষ্ঠপোষক রবি। এছাড়া বিশেষ সম্মাননার জন্য মনোনীত হয়েছেন সালাম মুর্শেদী (ফুটবল) ও বাদল রায় (ফুটবল)।

তৃণমূলের ক্রীড়া ব্যক্তিত্ব ক্যাটাগরিতেও একজনকে পুরস্কৃত করার ধারা চালু করা হয়েছে এ বছর থেকে। প্রথমবার এই পুরস্কার পাচ্ছেন কালসিন্দুরের ফুটবল বিপ্লবের নেপথ্য কারিগর মফিজুল হক।
সাহস২৪.কম/ডিএমপি নিউজ/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত