সাব্বিরের শাস্তি নিয়ে মাশরাফির দুঃখ প্রকাশ

প্রকাশ : ০৩ জানুয়ারি ২০১৮, ১৬:০৩

সাহস ডেস্ক

বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম সদস্য সাব্বির রহমান। সম্প্রতি সব্বিরকে ম্যাও বলায় দশ বছর এক কিশোর দর্শককে পিটিয়েছেন তিনি। এ শৃঙ্খলাভঙ্গের অপরাধে শাস্তি পেয়েছেন তিনি।

এ বিষয়ে বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেন, ‘এমন শাস্তি যেন আর কাউকে পেতে না হয়। তাই সাব্বিরের এ ঘটনা থেকে সবাইকে শিক্ষা নিতে হবে।’

০২ জানুয়ারি (মঙ্গলবার) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলনে এ কথা বলেন মাশরাফি।

মেয়ের চোখের চিকিৎসা করাতে গত সপ্তাহে থাইল্যান্ডে গিয়েছিল ম্যাশ। দেশে ফিরেই ০১ জানুয়ারি (সোমবার) বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠক করতে যান তিনি।

সেখানে সাব্বিরের শাস্তি সম্পর্কে জেনেছেন বিস্তারিত। শৃঙ্খলাভঙ্গের অপরাধে দেশের ক্রীড়া ইতিহাসের সবচেয়ে বড় শাস্তিটাই জুটেছে ক্রিকেটার সাব্বির রহমানের কপালে। ২০ লাখ টাকা জরিমানা তো গুনেছেনই, সঙ্গে ঘরোয়া ক্রিকেট থেকে ছয় মাসের নিষেধাজ্ঞা। পাশাপাশি বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ দেয়া হয়েছে তাকে। এতে দুঃখ প্রকাশ করা ছাড়া কিছুই করার ছিলো না মাশরাফির।

মাশরাফি বলেন, ‘যেটা হয়েছে, সেটা মেনে নেওয়া ছাড়া উপায় নেই। সামনে যেন আমরা কোনো মিসটেক না করি। সাব্বিরের সাথে যেটা হয়েছে, আর কারো সাথে যাতে না হয়। এমনকি আমার সাথেও। আমাদের কাজ হলো ভালো পারফর্ম করা। আর সবাই যেহেতু আমাদের অনুসরণ করে, সুতরাং আমাদের নিশ্চিত করতে হবে যে, মাঠের বাইরে আমরা আমাদের কাজগুলো ঠিক করি। এটাও আমাদের ঠিক রাখা উচিত।’- সাব্বিরের শাস্তি নিয়ে এমনটাই বললেন ওয়ানডে সংস্করণের অধিনায়ক।

তবে কেন শাস্তিটা সাব্বিরকে মেনে নিতে বলেছেন তার পক্ষেও যুক্তি দেন মাশরাফি, ‘বিসিবির অধীনে আমরা সবাই। এটা মেনে নেওয়াটাও দায়িত্ব। একই সাথে আমাদের সবাই ফলো করে। তরুণরা যারা উঠে আসছে, অনূর্ধ্ব-১৫, অনূর্ধ্ব-১৬, অনূর্ধ্ব-১৯; তারাও আমাদের অনুসরণ করে। সুতরাং মাঠের বাইরের সবকিছু ঠিক রাখা আমাদের দায়িত্ব।’

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের জিমনেশিয়ামে একইদিন সাব্বিরের সঙ্গে বেশ লম্বা সময় কথা বলেন ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি। দূর থেকে বোঝা গিয়েছে তাকে সান্ত্বনা দেওয়ার চেষ্টা করছিলেন মাশরাফি। সাব্বিরের ওয়ানডে অভিষেক হয়েছিল মাশরাফির হাতেই। সাব্বিরের মাথায় আন্তর্জাতিক টুপি তুলে দিয়েছিলেন মাশরাফি।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত