হাথুরুর জন্য আইন বদলাল শ্রীলঙ্কা ক্রিকেট

প্রকাশ : ০৮ জানুয়ারি ২০১৮, ১৭:২৮

সাহস ডেস্ক

শ্রীলঙ্কার ১৯৭৩ সালের ক্রীড়া আইনে জাতীয় দলের কোচের নির্বাচক হওয়ার কোনো বিধান নেই। কিন্তু বাংলাদেশে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের আগে হাথুরুকে নির্বাচক বানাতে শ্রীলঙ্কা ক্রিকেট একটা বিশেষ সাধারণ বৈঠক আয়োজন করে এই বিধান বদলে ফেলে। উদ্দেশ্য, হাথুরুসিংহের হাতে নির্বাচকের দায়িত্বও তুলে দেওয়া। তবে এই দায়িত্ব কেবল ম্যাচের একাদশ গঠনেই সীমাবদ্ধ থাকছে।

দেশটির ক্রিকেট বোর্ডের সভাপতি থিলাঙ্গা সুমাথিপালা জানিয়েছেন, ‘হাথুরুসিংহে যেকোনো সফরে নির্বাচক হিসেবে দায়িত্ব পালন করবেন। তিনি ম্যানেজার ও অধিনায়কের সঙ্গে বসে দলের প্রধান একাদশ নির্বাচন করবেন। ম্যানেজার ও অধিনায়কও নির্বাচক সহকারী হিসেবে দায়িত্ব পালন করবেন। নতুন এই ব্যবস্থায় জাতীয় দলের সঙ্গে জাতীয় নির্বাচকদের সফরের কোনো দরকার পড়বে না।’

খুব কঠিন একটা সময়ে হাথুরুসিংহে শ্রীলঙ্কান ক্রিকেট দলের কোচের দায়িত্ব গ্রহণ করেছেন। গেল বছর তিন সংস্করণ মিলিয়ে মোট ৫৭টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছে লঙ্কান দল। হেরেছে ৪০টিতেই। এই অবস্থা থেকে উত্তরণের গুরুদায়িত্ব এখন বর্তেছে বাংলাদেশকে সাফল্য এনে দেওয়া শ্রীলঙ্কার সাবেক এই টেস্ট ক্রিকেটারের ওপর।

১৫ জানুয়ারি থেকে বাংলাদেশ, জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কাকে নিয়ে বাংলাদেশের মাটিতে শুরু হচ্ছে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ। গত অক্টোবরে বাংলাদেশের দায়িত্ব ছাড়ার পর শ্রীলঙ্কার কোচ হিসেবে হাথুরুরে প্রথম দায়িত্ব এটিই।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত