শ্রীলঙ্কা ওয়ানডে দলের নেতৃত্বে ম্যাথিউস

প্রকাশ : ০৯ জানুয়ারি ২০১৮, ১৮:২৫

সাহস ডেস্ক

জানুয়ারি’১৫ বাংলাদেশ, শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু হতে যাচ্ছে বাংলাদেশে। ত্রিদেশীয় সিরিজ সামনে রেখে শ্রীলঙ্কার ওয়ানডে দল গঠন করা হয়েছে। এ ওয়ানডে দলের আবারও নেতৃত্ব পেয়েছেন অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউস। 

ত্রিদেশীয় সিরিজের দলে নতুন মুখ পেসার শিহান মদুশঙ্কা। ১৬ সদস্যের দলে ফিরেছেন দিনেশ চান্দিমাল, কুসল মেন্ডিস ও ভানিদু হাসারাঙ্গা।

২২ বছর বয়সী মদুশঙ্কা এখন পর্যন্ত খেলেছেন মাত্র তিনটি করে লিস্ট ‘এ’ ও প্রথম শ্রেণির ম্যাচ। নতুন প্রধান কোচ চন্দিকা হাথুরুসিংহের আগ্রহে দলে এসেছেন গতির ঝড় তোলা এই পেসার।

‘ওর গতি আছে আর এটা আপনি কোচিং করিয়ে পারবেন না। যখন আমরা পরবর্তী বিশ্বকাপে খেলব তখন আমাদের সাত-আট জন পেসার প্রয়োজন হবে যারা অন্তত ১৫টি করে ম্যাচ খেলেছে। আমরা মদুশঙ্কাকে বেছে নিয়েছি যাকে খেলোয়াড় হিসেবে আমরা দীর্ঘ মেয়াদে ব্যবহার করতে পারব।’

নতুন কোচের চাওয়ায় পরিবর্তন এসেছে শ্রীলঙ্কার ওয়ানডে নেতৃত্বে। মাত্র কিছুদিন আগেই উপুল থারাঙ্গাকে সরিয়ে নেতৃত্ব দেওয়া হয়েছিল থিসারা পেরেরাকে। কিন্তু অধিনায়ক হিসেবে এই অলরাউন্ডারকে পছন্দ নয় হাথুরুসিংহের। মাস ছয়েক আগে পদত্যাগ করা অলরাউন্ডার ম্যাথিউস ফিরেছেন নেতৃত্বে।

ওয়ানডের শ্রীলঙ্কা দল: অ্যাঞ্জেলো ম্যাথিউস (অধিনায়ক), উপুল থারাঙ্গা, দানুশকা গুনাথিলকা, কুসল মেন্ডিস, দিনেশ চান্দিমাল, কুসল পেরেরা, থিসারা পেরেরা, আসেলা গুনারত্নে, নিরোশান ডিকভেলা, সুরঙ্গা লাকমল, নুয়ান প্রদিপ, দুশমন্থ চামিরা, শিহান মদুশঙ্কা, আকিলা দনাঞ্জয়া, লাকশান সান্দাকান, ভানিদু হাসারাঙ্গা।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত