২৫০ মিলিয়ন ইউরোতে মেসিকে কিনতে চেয়েছিল রিয়াল

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০১৮, ১৭:৩৯

সাহস ডেস্ক

গ্যারেথ বেলকে দলবদলের বিশ্বরেকর্ড গড়ে দলে আনেন রিয়াল। ২০১৩ সালে ওয়েলস ফরোয়ার্ড গ্যারেথ বেলকে ১০০ মিলিয়ন ইউরোতে বিশ্বরেকর্ড গড়ে আনেন রিয়াল মাদ্রিদ।

তার আগে আর্জেন্টিনা ও বার্সেলোনার সুপার তারকা লিওনেল মেসিকে ২৫০ মিলিয়ন ইউরোতে কিনতে চেয়েছিল রিয়াল মাদ্রিদ। ‘ফুটবল লিকস’ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে এই খবর ছেপেছে ‘ডের স্পাইগেল’। 

জার্মান ম্যাগাজিনটির দাবি, রিয়াল মাদ্রিদ মেসির বাইআউট ক্লজের ২৫০ মিলিয়ন ইউরো দিয়ে শত্রু শিবির বার্সেলোনা থেকে ছিনিয়ে আনার পরিকল্পনা করেছিল। এজন্য ‘লস ব্লাঙ্কোস’ মেসিকে ২০২১ সাল পর্যন্ত দিতে চেয়েছিল বছরে ২৩ মিলিয়ন ইউরো। তার সঙ্গে আর্জেন্টাইন ফরোয়ার্ডের বাবা হোর্হে মেসিকে আরও ১ মিলিয়ন ইউরো দেওয়ার প্রস্তাব করেছিল। 

‘ডের স্পাইগেল’-এর খবর অনুযায়ী, প্রস্তাবটা রিয়াল দিয়েছিল মেসির আনইজীবী ইনিগো হুয়ারেসের মাধ্যমে। শুধু তা-ই নয়, আর্জেন্টাইন অধিনায়কের সঙ্গে বৈঠকে বসার পরিকল্পনাও করেছিল তারা। প্রাইভেট জেটের ওই বৈঠকে থাকার কথা ছিল রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ, মেসির বাবা, রিয়ালের স্পোর্টিং ডিরেক্টর মিগুয়েল পারদেসা ও ক্লাবের আইনজীবীর।

‘ডের স্পাইগেল’-এর খবরে জানানো হয়েছে, রিয়াল মাদ্রিদ মেসির আইনজীবী হুয়ারেসকে একটা প্রতিশ্রুতিও দিয়েছিল। যদি মেসি সান্তিয়াগো বার্নাব্যুতে যোগ দেয়, তাহলে তারা স্প্যানিশ প্রধানমন্ত্রী মারিয়ানো রাহোইকে চাপ দেবে যাতে আর্জেন্টাইন ফরোয়ার্ডের বিরুদ্ধে চলা কর ফাঁকির তদন্ত বন্ধ করে দেওয়া হয়।

যদিও রিয়াল মাদ্রিদ এই খবর উড়িয়ে দিয়েছে। তাদের দাবি, ‘খবরের পুরোটাই মিথ্যা।’ রিয়াল সভাপতি পেরেজের মেসিকে নিতে সব সময় আগ্রহী।

সাহস২৪.কম/খান/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত