ইংল্যান্ড যুবাদের বিপক্ষে হারলো বাংলাদেশ

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০১৮, ১৪:৪২

সাহস ডেস্ক

২০১৮ নিউজিল্যান্ড যুব বিশ্বকাপে প্রথম রাউন্ডে টানা দুই ম্যাচ জিতে তৃতীয় ম্যাচে ইংল্যান্ড যুবাদের বিপক্ষে ৭ উইকেটে হারলো বাংলাদেশ যুবারা।

১৮ জানুয়ারি (বৃহস্পতিবার) কুইন্সটাউন ইভেন্ট সেন্টারের মাঠে টস জিতে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ।

বাংলাদেশ ব্যাটিংয়ে নেমে ৫ ওভারের মধ্যেই হারিয়ে ফেলেন প্রথম তিন ব্যাটসম্যানকে। দুটি বাউন্ডারির পর ফিরে যান আগের ম্যাচের সেঞ্চুরিয়ান তৌহিদ হৃদয়ও। বাংলাদেশের রান তখন ৪ উইকেটে ২৭। পঞ্চম উইকেটে প্রতিরোধ গড়েন আফিফ হোসেন ও আমিনুল ইসলাম। দুজনে গড়েন ৯৪ রানের জুটি। ৬৪ বলে ২ চারে ৩১ রান করেণ আমিনুল এবং ৮৫ বলে ৮ চারে ৬৩ রান  করেণ আফিফ। কিন্তু দুজনকে তিন বলের মধ্যেই ফেরান অফ স্পিনার ইউয়ান উডস। সব উইকেট হারিয়ে ৪৯.২ ওভারে মোট ১৭৫ রান করেণ বাংলাদেশ যুবা দল।

বাংলাদেশের বোলিংয়ের শুরুটায় ছিল জয়ের সূচনা। ৪৯ রানে তুলে নিতে পেরেছিল ইংল্যান্ডের ৩ উইকেট। কিন্তু এরপর আর মেলেনি সাফল্য। ইংলিশ অধিনায়ক হ্যারি ব্রুক ও উডসের দুর্দান্ত অবিচ্ছিন্ন ১২৮ রানের জুটিতেই জিতে যায় ইংল্যান্ড। ১৩ চার ও ৩ ছক্কায় মাত্র ৮৪ বলে ১০২ রানে ব্রুক এবং ৪ চারে ৫৭ বলে ৪৮ রানে অপরাজিত থাকেন উডস। ইংল্যান্ড জিতে যায় ১২৩ বল বাকি রেখে।

প্রথম দুই ম্যাচে নামিবিয়া ও কানাডাকে হারানো বাংলাদেশ অবশ্য কোয়ার্টার-ফাইনালের পথেই আছে। ‘সি’ গ্রুপের শেষ ম্যাচে ইংল্যান্ডের কাছে কানাডা হারলে বা খুব বড় ব্যবধানে না জিতলে শেষে আটে উঠবে যুবারা।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯: ৪৯.২ ওভারে ১৭৫ (পিনাক ৪, নাঈম শেখ ১, সাইফ ১, হৃদয় ১২, আফিফ ৬৩, আমিনুল ৬৩, মাহিদুল ২০, নাঈম হাসান ১, কাজি অনিক ৮, মাহমুদ ২৩, টিপু ০*; ব্যাম্বার ৩/১৯, ব্যানিংটন ১/২৬, স্ক্রাইভেন ১/২৯, ব্রুব ০/৯, জ্যাকস ০/২৫, হলম্যান ১/৩৬, উডস ৩/২৬)

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯: ২৯.৩ ওভারে ১৭৭/৩ (পেরেরা ৭, ব্যান্টন ৯, ব্রুক ১০২*, জ্যাকস ৮, উডস ৪৮*; মাহমুদ ১/২৮, কাজি অনিক ১/১৯, নাঈম হাসান ১/৩৬, টিপু ০/৪২, আফিফ ০/৩৫, সাইফ ০/১৩, হৃদয় ০/৫)।

ফল: ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল ৭ উইকেটে জয়ী। ম্যান অব দা ম্যাচ: হ্যারি ব্রুক।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত