টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০১৮, ১১:৪২

সাহস ডেস্ক

ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। এর আগে টস জিতে ব্যাটিং নিয়েছে বাংলাদেশ। আজ শুক্রবার (১৯ জানুয়ারি) দুপুর ১২ খেলা শুরু হবে। 

গুরুত্বপূর্ণ ম্যাচে অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুসকে পাচ্ছে না শ্রীলঙ্কা। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে ছিটকে গেছেন তিনি। অধিনায়কত্বের দায়িত্ব দিনেশ চান্দিমালের কাঁধে। হাতুরুসিংহে কোচ হওয়ার পরই ওয়ানডে দলের নেতৃত্বে ফেরেন ম্যাথুস।

উদ্বোধনী ম্যাচে জিম্বাবুয়ে উড়িয়ে দিয়ে দাপটের সঙ্গেই প্রথম কোনো ত্রিদেশীয় সিরিজের ট্রফি জয়ের জানান দেয় টিম বাংলাদেশ। সেই জিম্বাবুইয়ানদের কাছেই মিরপুরে ঐতিহাসিক শততম ওয়ানডেতে হারের তেতো স্বাদ পেয়েছে লঙ্কান শিবির। টুর্নামেন্টের তৃতীয় ম্যাচের লড়াইয়ে শেষ হাসি কারা হাসবে সেটিই এখন দেখার বিষয়!

আত্মবিশ্বাস ধরে রেখে জয় ভিন্ন কিছুই ভাবছে না মাশরাফির দল। চারদিন আগে জিম্বাবুয়েকে ১৭০ রানে গুটিয়ে দিয়ে ৮ উইকেটের উড়ন্ত জয় তুলে নেয় টাইগাররা। অন্যদিকে, ঢাকার মাটিতে প্রথম অ্যাসাইনমেন্টে হাতুরুসিংহের লঙ্কা কোচিং ক্যারিয়ার শুরু হয়েছে হতাশা দিয়ে। দু’দিন আগে অনুষ্ঠিত ম্যাচটিতে লঙ্কানদের ১২ রানে (টার্গেট ২৯১) হারিয়ে মাঠ ছাড়েন হ্যামিল্টন মাসাকাদজারা। বলা বাহুল্য, ছয় মাস আগে শ্রীলঙ্কাকে তাদের মাঠেই ওডিআই সিরিজে (৩-২) পরাজয়ের লজ্জায় ডোবায় জিম্বাবুয়ে।

মাস কয়েক আগেও বাংলাদেশের ডাগআউট থেকে ম্যাচের কৌশলের নেতৃত্ব দিতেন হাতুরু। এখন তিনি প্রতিপক্ষের ডেরায়। গত নভেম্বরে পদত্যাগ করেন। ডিসেম্বরে তাকে হেড কোচ হিসেবে ঘোষণা করে লঙ্কান বোর্ড। সাড়ে তিন বছরে (২০১৪ সালের মে মাসে যোগ দিয়েছিলেন) বাংলাদেশের অন্যতম সফল কোচ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন হাতুরু। কিন্তু তার বিদায়টা সুখকর হয়নি। ছিল তিক্ততার রেশ!

সব মিলিয়ে হাতুরুর শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের ম্যাচ ঘিরে একটা বাড়তি রোমাঞ্চ কাজ করছে দর্শকদের মনে। সবশেষ গত বছরের মার্চ-এপ্রিলে দু’দলের মধ্যকার দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজে লঙ্কানদের মাটি থেকে ১-১ (একটি ম্যাচ পরিত্যক্ত) সমতা নিয়ে ফেরে লাল-সবুজের জার্সিধারীরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত