জিম্বাবুয়ের বিপক্ষে জিতে ফাইনালের আশায় থাকলো শ্রীলঙ্কা

প্রকাশ | ২২ জানুয়ারি ২০১৮, ১১:০৮

অনলাইন ডেস্ক

অবশেষে বাংলাদেশ ত্রিদেশীয় সিরিজ দিয়ে বছরের প্রথম জয়ের দেখা পেলো শ্রীলঙ্কা। জিম্বাবুয়ের বিপক্ষে গুরুত্বপূর্ণ জয় দিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালের আশা টিকেয়ে রাখলো হাতুরুসিংহের শ্রীলংকা। 

২১ জানুয়ারি (রবিবার) মিরপুর শেরে-ই বাংলা স্টেডিয়ামে ত্রিদেশীয় সিরিজে ৫ উইকেটে প্রথম জয় পেলো শ্রীলংকা।

ত্রিদেশীয় সিরিজে টিকে থাকতে জিততেই হতো শ্রীলঙ্কাকে। এ সমীকরণ মাথায় রেখে প্রতিপক্ষকে তারা দুইশ রানের আগেই গুটিয়ে দেয়। থিসারা পেরেরা ও নুয়ান প্রদীপের বলে আগের ম্যাচের মতো লড়াকু ইনিংস গড়তে পারেনি জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ে ৪৪ ওভারে সব উইকেট হারিয়ে সর্বমোট ১৯৮ রান করেণ। দলের হয়ে সর্বোচ্চ ব্রেন্ডন টেলর ৮০ বলে ৬ চারে ৫৮ রান এবং অধিনায়ক গ্রায়েম ক্রেমার ৪২ বলে ৩ চারে ৩৪ রান করেণ।

থিসারা পেরেরা ৮ ওভারে ৩৩ রান দিয়ে ৪ উইকেট, নুয়ান প্রদীপ ৮ ওভারে ২৮ রান দিয়ে ৩ উইকেট এবং লাকসান স্যানডাকান ১০ ওভারে ২৭ রান দিয়ে নেন ২টি উইকেট।

শ্রীলংকা ১৯৯ রানের লক্ষ্যে ছুটতে গিয়ে ৩৩ রানে লঙ্কানরা প্রথম উইকেট হারায়। কুশল পেরেরা ও কুশল মেন্ডিস গড়েন পঞ্চাশ ছাড়ানো জুটি। ৭০ রানের জুটি গড়ে কুশল পেরেরা ৫৭ বলে ৪ চার ও ১ ছয়ে ফিরেছেন ব্যক্তিগত ৪৯ রানে।

এরপর, ১৪ রানের ব্যবধানে তিন উইকেট হারায় তারা। কুশল মেন্ডিস ৪৪ বলে ৪ চারে ৩৬ রান, অধিনায়ক দিনেশ চান্ডিমাল ৭১ বলে ২ চারে ৩৮ রান এবং থিসারা পেরেরা ২৬ বলে ১ চার ও ৩ ছয়ে ৩৯ রান করে ৫ উইকেটে পাঁচ উইকেট হাতে রেখেই ২০২ রান করে ফাইনালের আশা টিকিয়ে রাখেন। 

ব্লেজিং মুজারাবানি ১০ ওভারে ৫২ রান দিয়ে ৩ উইকেট, কেইল জারর্ভিস ৯ ওভারে ৩৪ রান দিয়ে ১ উইকেট এবং চাত্রারা ৯.৫ ওভারে ৪০ রান দিয়ে নেন ১ উইকেট।

৫ উইকেট হাতে থাকতেই জয়পায় শ্রীলংকা।

সিরিজে তৃতীয় ম্যাচ খেললো জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কা। এই ম্যাচ হারলেও পয়েন্ট টেবিলের দুই নম্বরেই আছে জিম্বাবুয়ে। তাদের সমান ৪ পয়েন্ট নিয়ে শেষ দল লঙ্কানরা। নেট রানরেটে তারা পিছিয়ে। জিম্বাবুয়ের নেট রানরেট -০.৮৯২, আর শ্রীলঙ্কার -০.৯৮৯।

দুই দলই তাদের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশের বিপক্ষে। আগামী ২৩ জানুয়ারি জিম্বাবুয়ে, আর শ্রীলঙ্কা স্বাগতিকদের মুখোমুখি হবে ২৫ জানুয়ারি।

সাহস২৪.কম/খান/আল মনসুর