শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ একাদশে ৪ পরিবর্তন

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৮, ১১:১৬

সাহস ডেস্ক

টানা পরাজয়ের পর শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে চার পরিবর্তন নিয়ে মাঠে নামবে বাংলাদেশ। আজ রবিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেল ৫টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

প্রথম টি-টিয়েন্টিতে বাহুর পেশির ব্যাথার জন্য খেলতে পারেননি তামিম ইকবাল। তিনি এখন মোটামুটি শঙ্কা মুক্ত। তাই সৌম্য সরকারের সঙ্গে ওপেনিংয়ে দেখা যাবে তাকে। এ জন্য আগের ম্যাচে খেলা জাকির হাসানকে থাকতে হবে একাদশের বাহিরে।

টানা ব্যর্থ সাব্বির রহমানের আজ দলে থাকার সম্ভাবনা একদম নেই বললেই চলে। তাই আজ তার পরিবর্তে বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে দায়িত্বপূর্ণ ব্যাটিং করা মিঠুনকে একাদশে দেখা যেতে পারে।

আজ একাদশে তিন জন পেশারের পাশাপাশি থাকবে দুই স্পিনার। আগের ম্যাচে দুর্দান্ত বোলিংয়ের জন্য আজও একাদশে থাকবেন নাজমুল ইসলাম অপু। কিন্তু আফিফ হোসেন ধ্রুবর জায়গায় দেখা যেতে পারে অফ স্পিনার মেহেদিকে।

এ ছাড়া আজ আরও একজনের অভিষেকের সম্ভাবনা রয়েছে। তিনি হলেন- সিলেটের লোকাল বয় পেস বোলার আবু জায়েদ রাহি। বিপিএলে তার দুর্দান্ত বোলিংয়ের কারণে আজ রুবেল হোসেনের জায়গায় রাহিকে খেলানো মোটামুটি নিশ্চিত।

আজকের ম্যাচের মাধ্যমেই ত্রিদেশীয় সিরিজ, টেস্ট সিরিজ ও টি-টোয়েন্টি সিরিজের বাংলাদেশ সফর শেষ করবে লঙ্কানরা।

এর আগে গত ১৫ ফেব্রুয়ারি মিরপুরে অনুষ্ঠিত হয়েছিলো বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। ওই ম্যাচে ১৯৩ রান করেও ছয় উইকেটে হেরে যায় বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজ এবং টেস্ট সিরিজ জেতার পাশাপাশি টি-টোয়েন্টি সিরিজেও ১-০ তে এগিয়ে আছে সফরকারীরা।

তবে ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহ শেষ ম্যাচটা জিততে চান। গতকাল শনিবার এক সংবাদ সম্মেলনে শেষটা রাঙিয়ে নেওয়ার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, ‘শেষ ম্যাচটি জেতার জন্য যাবতীয় সব কিছুই আমরা করব। ম্যাচটি জিততে পারলে অন্তত সিরিজ হার এড়ানো সম্ভব হবে। আমরা সিলেটে শেষ ম্যাচটি জিততে চাই।’

এদিকে হাথুরুসিংহেও হারতে রাজি নন। তার স্পষ্ট কথা শেষ ম্যাচটা জিতেই বাড়ি ফিরতে চান। তিনি বলেন, ‘আমরা এখানে হারতে আসিনি। এখানে জিতে আমরা আরও আত্মবিশ্বাসী দল হয়ে উঠতে চাই। আশা করি ছেলেরা পরিকল্পনামতো কাজ করতে পারবে।’

সাহস২৪.কম/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত