কে হবেন পিএসজির নতুন কোচ?

প্রকাশ : ১০ মার্চ ২০১৮, ১৭:১৬

সাহস ডেস্ক

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর লড়াইয়ে রিয়াল মাদ্রিদের কাছে দুই লেগেই হেরেছে উনাই এমেরির প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। এই শেষ ষোলোর দুই লেগে হারার পর ক্লাব থেকে বিদায় নিলেন পিএসজি কোচ। এমেরির বিদায়ের পর নতুন কোচ খুঁজছে পিএসজি। কে হবেন পিএসজির নতুন কোচ?

চাপের মুখে থাকা উনাই এমেরির চুক্তির মেয়াদ শেষ হচ্ছে চলতি মৌসুম শেষে। এমেরির সঙ্গে চুক্তি নবায়ন করার সম্ভাবনা ক্ষীণ! কে হচ্ছেন কাতারি পেট্টো-ডলারে তারকাসমৃদ্ধ পিএসজির নতুন কাণ্ডারি? শোনা যাচ্ছে টটেনহ্যামে দারুণ সময় কাটানো আর্জেন্টাইন মাউরিসিও পচেত্তিনোর নাম। পচেত্তিনোর সঙ্গে চেলসির ইতালিয়ান অভিজ্ঞ কোচ আন্তোনিও কন্তেকেও পছন্দের তালিকায় উপরের সারিতে রেখেছে পিএসজি। ফরাসি ক্লাবটির ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে ইএসপিএন।
 
এমেরির উত্তরসূরি হিসেবে পচেত্তিনোকে এগিয়ে রাখা হচ্ছে। কবে নাগাদ নিয়োগ প্রক্রিয়া শুরু হবে সেটিই এখন প্রশ্ন। সূত্রমতে, কাতারের আমির ও পিএসজির মালিক ওরিক্স কাতার স্পোর্টস ইনভেস্টমেন্টস প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা শেখ তামিম বিন হামাদ আল থানির চাওয়া অনুযায়ী, কোচ পদে দ্রুত পরিবর্তন আনতে চাপের মুখে আছেন পিএসজি চেয়ারম্যান ও সিইও নাসের আল খেলাইফি (ক্লাব প্রেসিডেন্ট)। 
মৌসুম শেষ হওয়ার আগেই এমেরিকে অপসারণ করার সম্ভাবনাও উড়িয়ে দেয়া যাচ্ছে না। সেক্ষেত্রে সহকারী ম্যাক্সওয়েল এবং জুমানা কামারা সম্ভাব্য অন্তর্বর্তীকালীন দায়িত্ব পালন করতে পারেন। দীর্ঘমেয়াদে কাউকে চান খেলাইফি। প্রথম পছন্দ পচেত্তিনো ও কন্তে। তবে কোনো কিছুই এখনও চূড়ান্ত নয়। অন্য হাইপ্রোফাইল কেউ পিএসজির ডেরায় এলেও অবাক

হওয়ার কিছু থাকবে না। কার্লো আন্সেলোত্তির প্রত্যাবর্তনের গুঞ্জনও ছড়াচ্ছে। আন্দ্রে ভিলাস বোয়াসের নামও শোনা যাচ্ছে। পিএসজির (২০০১-০৩) জার্সিতে খেলেছিলেন পচেত্তিনো। তার নিজেরও ইচ্ছা, যেসব ক্লাবে খেলেছিলেন একদিন কোচ হয়ে ফিরবেন সেখানে। এর মধ্যে এস্পানলে অভিজ্ঞতা হয়ে গেছে। বাকি রইল নিজ দেশের নিউয়েলস ওল্ড বয়েজ, পিএসজি ও বোর্দো। পিএসজিই হতে যেতে পারে তার পরবর্তী গন্তব্য! 

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত