চোটের কবলে পড়ে বিশ্বকাপে হ্যারি কেনকে নিয়ে শঙ্কা

প্রকাশ : ১২ মার্চ ২০১৮, ১৭:৫১

সাহস ডেস্ক

প্রিমিয়ার লিগের ম্যাচে এএফসি বোর্নমাউথের বিপক্ষে ৩৪তম মিনিটে প্রতিপক্ষ গোলকিপার আসমির বেগোভিচের সঙ্গে ধাক্কা লেগে চোটের  কবলে পড়লেন টটেনহ্যাম স্ট্রাইকার হ্যারি কেন।

১১ মার্চ (রবিবার) দিবাগত রাতে প্রিমিয়ার লিগের এ খেলাটি অনুষ্ঠিত হয়।

সম্প্রতি ফ্রেঞ্চ লিগওয়ানে মার্সেইয়ের বিপক্ষে গোঁড়ালিতে চোট পান প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) তারকা নেইমার। অস্ত্রোপচারের পর  বর্তমানে পুনর্বাসনে আছেন ব্রাজিলিয়ান এই মহাতারকা। এতে বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার শঙ্কা রয়েছে ২৬ বছর বয়সী এই তারকার। 

নেইমারের পর এবার চোটের কবলে পড়লেন ইংলিশ তারকা হ্যারি কেন। নেইমারের মতোই গোঁড়ালি মচকে আসন্ন রাশিয়া বিশ্বকাপে  অনিশ্চিত হয়ে পড়লেন টটেনহ্যাম স্ট্রাইকার।

গোঁড়ালি মচকে মাঠেই বসে পড়েন হ্যারি কেন৷ প্রাথমিক চিকিৎসার পরেও খেলার মতো অবস্থায় না থাকায় মাঠ ছাড়তে হয় তাকে। পরে  বিশেষ বুট পরে ক্রাচে ভর দিয়ে স্টেডিয়াম ছাড়েন তিনি।

চোটের গুরুত্ব বুঝতে তার গোড়ালিতে স্ক্যান করানোর সিদ্ধান্ত নেয়া হয়। রিপোর্ট হাতে এলে তবেই বলা সম্ভব ঠিক কতদিন মাঠের বাইরে  থাকতে হবে তাকে।

তবে ইংল্যান্ড কোচ গেরেথ সাউথগেট ও টটেনহ্যাম কোচ মাউরিসিও পোচেত্তিনো দুজনেই ২৪ বছর বয়সী তারকাকে নিয়ে আশাবাদী।
তারা মনে করেন, হ্যারি কেনের চোট গুরুতর হয়ে দেখা দেবে না৷ যদিও একই জায়গায় বার বার চোট পাওয়া নিয়ে একটু উদ্বিগ্ন দুই  কোচই।

আগামী ১৪ জুন থেকে ১৫ জুলাই পর্যন্ত রাশিয়ার ১২টি ভেন্যুতে মাসব্যাপী বিশ্বকাপ আসরের মহাযজ্ঞ হবে। এবারের আসরে ৩২টি দল  অংশগ্রহণ করবে। দলগুলোকে আটটি গ্রুপে ভাগ করা হয়েছে।

‘জি’ গ্রুপে ইংলিশদের প্রতিপক্ষ বেলজিয়াম, পানামা ও তিউনিসিয়া। ১৮ জুন নিজেরদের প্রথম ম্যাচে তিউনিসিয়ার মুখোমুখি হচ্ছে  সাউথগেটের শিষ্যরা।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত