মাহমুদুল্লার স্বপ্নীল ঝড়ো ইনিংসে ফাইনালে উঠেছে টাইগাররা

প্রকাশ : ১৭ মার্চ ২০১৮, ১৪:২৪

সাহস ডেস্ক

আবারও ক্রিকেট-দুনিয়ায় ‘বাঘের গর্জন’। বিশ্ব ক্রিকেটে বাংলাদেশের আরেক নাম ‘টাইগার’। নামের সার্থকতা প্রমাণ করে শ্রীলঙ্কাকে তাদেরই মাটিতে টানা দ্বিতীয় বার হারালো বাংলাদেশ।

স্বাধীনতার ৭০ বছর পূর্তি উপলক্ষে নিদাহাস ট্রফি নামে ত্রিদেশীয় সিরিজের আয়োজন করেছে শ্রীলঙ্কা। এই সিরিজের ফাইনালে খেলার আগে অঘোষিত সেমিফাইনালে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে মাহমুদুল্লার এক স্বপ্নীল ঝড়ো ইনিংসে অবিস্মরণীয় জয় পেয়েছে বাংলাদেশ।

১৬ মার্চ (শুক্রবার) কলম্বোয় প্রেমাদাসা ক্রিকেট স্টেডিয়ামে ১ বল ২ উইকেট হাতে রেখেই ফাইনাল নিশ্চিত করেছে টাইগাররা।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান করেন স্বাগতিক শ্রীলঙ্কা। দলের হয়ে সর্বোচ্চ কুশাল পেরেরা ৪০ বলে ৭ চার ১ ছয়ে ৬১ রান এবং অধিনায়ক টিসারা পেরেরা ৩৭ বলে ৩ চার ৩ ছয়ে ৫৮ রান করেন। তবে স্বাগতিকদের শুরুটা তেমন ভালো হয়নি। আর কোন ব্যাটসম্যান দাঁড়াতে পারেনি ক্রিজে।

টাইগারদের হয়ে সর্বোচ্চ মোস্তাফিজুর রহমান ২টি এবং অধিনায়ক সাকিব আল হাসান, রুবেল হোসাইন, মেহেদি হাসান ও সৌম্য সরকার ১টি করে উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাট হাতে খেলতে নেমে ১৯.৫ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬০ রান করেছেন টাইগাররা। দলের হয়ে সর্বোচ্চ ওপেনার তামিম ইকবাল ৪২ বলে ৪ চার ২ ছয়ে ৫০ রান, নির্ভরযোগ্য ব্যাটসম্যান অপরাজিত মাহমুদুল্লাহ রিয়াদ ১৮ বলে ৩ চার ২ ছয়ে ৪৩ রান এবং মুশফিকুর রহিম ২৫ বলে ২ চারে ২৮ রান করেন।

স্বাগতিকদের হয়ে সর্বোচ্চ আকিলা ধনঞ্জয় ২টি এবং আমিলা আপোনসো, ধানুষকা গুনাথিলাকা, জিভান মেন্ডিস ও ইসুরু উদানা ১টি করে উইকেট নেন।

নির্ভরযোগ্য টাইগার মাহমুদুল্লাহ রিয়াদের স্বপ্নীল ছক্কায় ১ বল ২ উইকেট হাতে রেখেই স্বাগতিকদের হারিয়ে নিদাহাস ট্রফি জয়ের লক্ষ্যে ফাইনালে পৌঁছেছেন বাংলার টাইগাররা। অঘোষিত সেমিফাইনালের ম্যান অব দি হিরো হয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ।

১৮ মার্চ (রবিবার) কলম্বোয় প্রেমাদাসা ক্রিকেট স্টেডিয়ামে সন্ধা সাড়ে ৭টায় নিদাহাস ট্রফির ফাইনাল খেলবে ভারতের বিপক্ষে টাইগারটা।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত