মাহমুদউল্লাহ, তোমাকে কুর্নিশ করছি: আইসিসি

প্রকাশ | ১৭ মার্চ ২০১৮, ১৭:২৯

অনলাইন ডেস্ক

বাংলাদেশ নাকি চাপ নিয়ে খেলতে পারে না, এমনটাও শোনা যায়। কিন্তু হাজারো চাপ নিয়ে এই বিভ্রান্তিকর আলোচনাকে উড়িয়ে দিয়ে ফাইনালে নিশ্চিত করেছেন ‘সাইলেন্ট কিলার’ খ্যাত মাহমুদউল্লাহ রিয়াদ। নিজে শান্ত থেকেছেন কিন্তু গর্জে উঠেছে তাঁর ব্যাট। ফল বাংলাদেশের অবিস্মরণীয় জয়।

জয়ের জন্য শেষ ওভারে বাংলাদেশের প্রয়োজন ১২ রান। দ্বিতীয় বলে মুস্তাফিজের রানআউটে লঙ্কান শিবিরে যখন উৎসবের পূর্ব প্রস্তুতি, তখন স্ট্রাইকে মাহমুদউল্লাহ। তৃতীয় বলে বাউন্ডারি, চতুর্থ বলে দুই রান, পঞ্চম বলে ছক্কা! ফলাফল? এক বল হাতে রেখেই বাংলাদেশের অবিশ্বাস্য জয়।

মাহমুদউল্লাহর এমন রাজসিক বীরত্বে আইসিসি তাদের অফিশিয়াল পেজে মাহমুদউল্লাহকে নিয়ে টুইট করেছে। ওই টুইটে মাহমুদউল্লাহর ছক্কা হাঁকানোর ছবিও তারা সংযুক্ত করে দিয়েছে। ক্যাপশনে মাহমুদউল্লাহকে ভাসিয়েছে প্রশংসায়, ‘মাহমুদউল্লাহ, তোমাকে কুর্নিশ করছি। চার বলে ১২ রান প্রয়োজন ছিল। সেখানে তিনি সেটা করে দেখালেন মাত্র তিন বলে। বাংলাদেশ চলে গেল ত্রিদেশীয় সিরিজের ফাইনালে।’- এমনটাই টুইট করেছে আইসিসি।

শেষ ওভারের তুমুল উত্তেজনায় বোলার ইসরু উদানা পরপর দুটি বাউন্সার দিলেও ওয়াইড বা নো বল ডাকেননি আম্পায়ার। এতে চরম ক্ষেপে যান অধিনায়ক সাকিব আল হাসান। মাঠ থেকে উঠে আসতে বলেন মাহমুদউল্লাহকে। শেষ পর্যন্ত টিম ম্যানেজমেন্টের হস্তক্ষেপে সবকিছু স্বাভাবিকভাবে শেষ হয়েছে।

এমন বিতর্কিত মুহূর্তেও থেমে যাননি মাহমুদউল্লাহ। বরং এমন ঘটনার পর পুষে রাখা জেদই যেন অগ্নিগিরির লাভা হয়ে ঝরে পড়েছে তার ব্যাট থেকে। শেষ ওভারে তার দুর্দান্ত পারফর্মেই ফাইনালে ভারতের বিপক্ষে বাংলাদেশের খেলার নিশ্চয়তা পেয়েছে।

সাহস২৪.কম/খান/আল মনসুর