টি-২০ র‌্যাংকিংয়ে মোস্তাফিজ-রুবেলদের প্রাপ্তি

প্রকাশ : ২০ মার্চ ২০১৮, ১২:২৩

সাহস ডেস্ক

ত্রিদেশীয় সিরিজ নিদাহাস ট্রফির ফাইনালে শেষ ওভারের শেষ বলে দিনেশ কার্তিকের ছক্কায় বাংলাদেশকে হারিয়ে শিরোপা চ্যাম্পিয়ন হয়েছে ভারত। আর এই শেষ বলের ছক্কায় শিরোপার লড়াইয়ে আবারও হতাশায় ডুবলো বাংলাদেশ। তবে চ্যাম্পিয়ন হতে না পারলেও ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ থেকে প্রাপ্তি কম নয়।

এর আগে ১৯তম ওভারে ২২ রান দিয়ে জয়ের স্বপ্ন ভঙ্গ করলেন রুবেল হোসেন। কিন্তু পুরো নিদাহাস ট্রফিতে বাংলাদেশের সবচেয়ে কার্যকরী বোলার ছিলেন তিনি। তার পুরস্কারও পেলেন টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে এগিয়ে গিয়ে। তবে ব্যক্তিগত পারফরম্যান্সে রুবেলের মতো র‌্যাংকিংয়ে উন্নতি করেছেন মোস্তাফিজুর রহমান, মুশফিকুর রহিম ও সাব্বির রহমান।

২০ ইনিংস পর টি-টোয়েন্টিতে হাফসেঞ্চুরি হাঁকানো সাব্বিরের ব্যাটিংয়ে বাংলাদেশ ১৬৬ রান করে ফাইনালে। ৭৭ রানের ঝকঝকে এক ইনিংস খেলেন এই ডানহাতি ব্যাটসম্যান। ৬১৫ রেটিং পয়েন্ট নিয়ে এখন তিনি শীর্ষ ২০ এ ঢুকেছেন। তিনি এখন র‌্যাংকিংয়ের ১৮ নম্বর ব্যাটসম্যান।

রুবেল ৫ ম্যাচে ৭ উইকেট নিয়ে বোলার র‌্যাংকিংয়ে ৪৬৫ রেটিং পয়েন্টে ৪০ ধাপ এগিয়ে ৪২ নম্বরে। মোস্তাফিজও রুবেলের সমান উইকেট নিয়েছেন এই সিরিজে। শীর্ষ দশে জায়গা করে নিলেন এই বাঁহাতি পেসার। ৬৪৭ রেটিং পয়েন্ট নিয়ে তিনি এখন ৮ নম্বর বোলার। বাংলাদেশের শীর্ষ অলরাউন্ডার সাকিব আল হাসান ১৩ নম্বর সেরা বোলার।

ব্যাটসম্যান র‌্যাংকিংয়ে সৌম্য সরকার ৫৪১ পয়েন্ট নিয়ে ৩১ নম্বরে। মাহমুদউল্লাহ আছেন ৪২ নম্বরে। আর ১৯৯ রান করে টুর্নামেন্টের দ্বিতীয় শীর্ষ ব্যাটসম্যান মুশফিকের অবস্থান ৪৭ নম্বরে।

সাহস২৪.কম/খান/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত